কলকাতা 

Weather Update : নিম্নচাপের জেরে আগামী শুক্র, শনিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ডিসেম্বরের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস শোনাচ্ছে হাওয়া অফিস। দক্ষিণ তাইল্যান্ডে ঘনীভূত নিম্নচাপের জন্য আগামী শুক্র, শনিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। ডিসেম্বরের প্রথম দু’দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন না হলেও পরবর্তী তিন দিনে রাতের তাপমাত্রা বাড়বে বলেও পূর্বাভাস।

দক্ষিণ তাইল্যান্ড সন্নিহিত অঞ্চলে থাকা নিম্নচাপ বুধবারের মধ্যে অন্দামান সাগরে অবস্থান করবে। পরে ধীরে ধীরে সেটি মধ্য বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হবে। ২ ডিসেম্বর নাগাদ গভীর নিম্নচাপে পরিণত হয়ে উত্তর অন্ধ্রপ্রদেশ ও দক্ষিণ ওড়িশা সংলগ্ন উপকূলের দিকে এগোবে বলে মনে করছেন আবহবিদরা। এর প্রভাবে শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর ও হাওড়ায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে।

Advertisement

শনিবার, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ১৫টি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তর এবং দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া-সহ ঝাড়গ্রামে দফায় দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টির সঙ্গে দুই মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। সৌজন্যে ডিজিটাল আনন্দবাজার।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ