কলকাতা 

রাজ্যপালের পদত্যাগের দাবিতে তৃণমূলের শিক্ষা সেলের রাজভবন অভিযানকে ঘিরে উত্তাল ধর্মতলা চত্বর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : তৃণমূল শিক্ষা সেলের রাজমোহন অভিযান কে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল ধর্মতলা চত্বর। রাজ্যপালের পদত্যাগের দাবিতে এই রাজভবন অভিযান ঘিরে পুলিশ রাজভবনের আগেই গার্ড রেল দিয়ে মিছিল আটকায়। এরপরেই মিছিলকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি শুরু হয় পুলিশকে সরিয়ে রাজভবনের দিকে মিছিল এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশের সঙ্গে বচসা এবং ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন তাঁরা।

তৃণমূলের শিক্ষা সেলের মিছিলে অংশ নেন শিক্ষক ও অধ্যাপক সংগঠনের সদস্যরা। শুক্রবার রানি রাসমণি অ্যাভিনিউ থেকে মিছিল করেন তাঁরা। রাজভবনের কাছে পৌঁছনোর আগে ব্যারিকেড করে মিছিল আটকে দেয় পুলিশ। তাতেই পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের বচসা শুরু হয়। একপ্রস্থ ধস্তাধস্তিও হয়। এই ঘটনায় তৃণমূল শিক্ষাসেলের সভাপতি মইদুল ইসলাম-সহ বেশ কয়েকজন অসুস্থও হয়ে পড়েন বলেই খবর। পরিস্থিতি সামাল দিতে এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ ঘিরে ইতিমধ্যেই সমালোচনার মুখে পড়েছেন রাজ্যপাল। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রীও। মহিলার অভিযোগের ভিত্তিতে হেয়ার স্ট্রিট থানা তদন্তও করছে। সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে তার ভিত্তিতে প্রত্যক্ষদর্শীদের বয়ান গ্রহণের পদক্ষেপ নিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে রাজভবনের ৬ কর্মীকে। কিন্তু একাধিকবার তাঁরা হাজিরা এড়িয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। তারই মাঝে এক নৃত্যশিল্পীকে যৌন হেনস্তার অভিযোগে রাজ্যপালের বিরুদ্ধে নবান্নে জমা পড়েছে। একের পর নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদে শুক্রবার পথে নামেন তৃণমূল শিক্ষাসেলের সদস্যরা। রাজ্যপাল বোসের ইস্তফা দাবি করেন তাঁরা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ