কলকাতা 

অবশেষে হাইকোর্টে নিখোঁজ তৃণমূল নেতা শেখ শাহজাহান! কি বলল হাইকোর্ট?

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : সাত দিন ধরে চেষ্টা করে পুলিশ খুঁজে না পেলে সোমবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন ‘নিখোঁজ’ তৃণমূল নেতা শেখ শাহজাহান। তাঁর আইনজীবী আদালতে আর্জি জানালেন শাহজাহানকে সন্দেশখালি মামলায় যুক্ত করার।

ঘটনার সূত্রপাত গত ৫ জানুয়ারি। রেশন দুর্নীতি মামলায় সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের(Shahjahan Sheikh) বাড়িতে তল্লাশি চালাতে যায় ইডি। সেখানেই স্থানীয় বাসিন্দা ও তৃণমূল নেতা-কর্মীদের ক্ষোভের মুখে পড়েন আধিকারিকরা। জখম হন। প্রাণ হাতে নিয়ে পালিয়ে বাঁচেন জওয়ানরা। ঘটনাকে কেন্দ্র করে তুঙ্গে রাজনৈতিক তরজা। ইডি আধিকারিকদের বিরুদ্ধে পুলিশে মামলা হয়েছে বলে খবর। এদিকে আদালতের দ্বারস্থ হয়েছে ইডি। সিবিআই তদন্ত দাবি করেন তাঁরা।

Advertisement

সোমবার সেই মামলার শুনানিতেই বিচারপতি জয় সেনগুপ্তের দৃষ্টি আকর্ষণ করলেন শাহজাহানের আইনজীবী। তিনি আবেদন করেন তাঁর মক্কেলকে এই মামলায় যুক্ত করার জন্য। এর পরই ভর্ৎসনার সুরে বিচারপতি প্রশ্ন করেন, তাঁর মক্কেল কেন এখনও আত্মসমপর্ণ করেননি। পালটা আইনজীবী দাবি করেন, শাহজাহানের অধিকার ক্ষুন্ন হয়েছে। অভিযান নিয়ম মাফিক হয়নি। এর পরই সিবিআইয়ের আইনজীবী ওকালতনামা জমা দেওয়ার কথা বলেন। আগামিকাল এই মামলার পরবর্তী শুনানি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ