কলকাতা 

Mother Teresa: মাদার টেরিজার জন্মদিনে জাতীয় ছুটি দেওয়ার দাবি জানিয়ে অমিত শাহকে চিঠি দিলেন বিধায়ক ইদ্রিস আলী

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি:  আজ ২৬শে আগষ্ট শনিবার ,মাদার টেরিজার (সেন্ট টেরিজার) জন্মদিন।১৯১০সালে ২৬শে আগষ্ট তাঁর জন্মদিন।এই উপলক্ষে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন অল ইন্ডিয়া মাইনোরিটি ফোরামের সভাপতি তথা মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা বিধানসভার বিধায়ক ইদ্রিস আলী।

তিনি কেন্দ্রীয় সরকারের কাছে নোবেলজয়ী মাদার টেরিজার জন্মদিনটি জাতীয় ছুটি (পাবলিক হলিডে) হিসাবে ঘোষণা করার জন্য দাবি জানিয়েছেন। বিধায়ক ইদ্রিস আলী গত পরশু অর্থাৎ ২৪শে সেপ্টেম্বর বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহকে ছুটির ব্যাপারে চিঠিও দিয়েছেন। উল্লেখ থাকে বিধায়ক ইদ্রিস আলী যখন এম পি (লোকসভার সাংসদ,২০১৪-২০১৯ সালে) ছিলেন সেই সময় লোকসভাতে,মাদার টেরিজার জন্মদিনে ছুটির দাবি জানিয়েছিলেন, কিন্তু আজ পর্যন্ত কেন্দ্রীয় সরকার ছুটি ঘোষণা করেনি। আরো উল্লেখ থাকে মাদার টেরিজা বিশ্ব তথা ভারতবর্ষের গর্ব।

Advertisement

তিনি বলেন, ১৯৫০সালে কলকাতায় missionaries of charity প্রতিষ্ঠা করে ৪৭ বছরের বেশি তিনি গরীবদের সেবা করে গেছেন। তিনি আরও বলেন, অন্ধ,খোড়া,দু:স্হ, রাস্তায় পড়ে থাকা অসহায় মানুষদের,কূষ্টবেদীদের সেবা সহ সারা জীবন গরীবদের সেবায় নিজেকে নিয়োজিত করে গেছেন। তিনি আরও বলেন ১৯৭৯ সালে নোবেল পুরস্কার লাভ করেন এবং ১৯৮০ সালে তদানীন্তন ভারত সরকার ভারতরত্ন উপাধি দেন।১৯৯৭ সালের ৫ই সেপ্টেম্বর তিনি কলকাতার missionaries of charity (মাদার হাউসে)তে পরলোকগমন করেন।

আজ শনিবার কলকাতার এ জে সি বোস রোডে মাদার হাউসে (missionaries of charity ) বিধায়ক ইদ্রিস আলী যান, তাঁর সমাধিতে মালা(ফুল) দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আকরাম হোসেন (সাহিল)সহ অনেকে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ