বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

লতার শেষকৃত্যে শাহরুখের ”দোয়া” বিতর্কে সমালোচকদের তীব্র কটাক্ষ করলেন রাখি সাওয়ান্ত

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : লতা মঙ্গেশকরের শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত থেকে ইসলাম ধর্ম মতে দোয়া করেছিলেন শাহরুখ খান। তা নিয়ে বিজেপি নেতা অরুণ যাদবের দৌলতে এই নিয়ে বিতর্ক তুঙ্গে। বিজেপি নেতার দাবি, ‘দোয়া’র সময়ে মাস্ক নামিয়ে কি শাহরুখ লতাকে থুতু ছেটালেন? আগেই এর প্রতিবাদ করেছেন অভিনেত্রী-রাজনীতিক ঊর্মিলা মাতোন্ডকর, অভিনেত্রী ভূমি পেডনেকার-সহ অনেকেই ‘কিং খান’-এর পাশে দাঁড়িয়েছেন। এ বার এই বিতর্কের তীব্র সমালোচনা করলেন বিনোদন জগতের জনপ্রিয় অভিনেত্রী রাখি সবন্ত। শাহরুখের সমালোচকদের  উদ্দেশ্যে তীব্র  কটাক্ষ করলেন তিনি।

বিজেপি নেতা অরুণ যাদব যে বিতর্কের সূত্রপাত ঘটিয়েছেন, সে বিষয়ে রাখির বক্তব্য, ‘‘আপনারা যা করছেন, তার জন্য লজ্জা হওয়া উচিত। লতাজির শেষকৃত্যে গিয়ে শাহরুখ খান দোয়া করেন, ইসলাম ধর্মের রীতি মেনে অশুভ আত্মাকে তাড়াতে ফুঁ দেন। তিনি এক বারও থুতু ছেটাননি।’’

Advertisement

অরুণ যাদবের টুইটের পরে একাধিক টুইটার ব্যবহারকারী শাহরুখকে কটাক্ষ করেছেন। কিন্তু বাদশা’-র ‘দোয়া’-র ব্যখ্যা দিয়েছেন শাহরুখ ভক্তরাই। ওই বিজেপি নেতার সমালোচনা করে তাঁরা বলেছেন, ইসলাম ধর্মে দুয়া বা প্রার্থনা করার পর ফুঁ দেওয়ার রীতি রয়েছে। এটি অশুভ আত্মাকে তাড়াতে প্রতীকী অর্থে ব্যবহার করা হয়। শাহরুখ তা-ই করেছেন। এতে শিল্পীকে কোনও ভাবেই অসম্মান করা হয়নি।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ