কলকাতা 

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ৯১৯ মৃত্যু ১৪ জনের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: দিওয়ালি ও কালীপুজো রাত পোহালেই কলকাতা শহরে শুরু হয়ে যাবে একইসঙ্গে বাংলা তথা ভারতের বিভিন্ন প্রান্তে উৎসবের আমেজ দেখা যাবে। আরেক উৎসবের আমেজকে সম্বল করে রাস্তায় নামবে সাধারণ মানুষ। কিন্তু সরকার এবং জনসাধারণকে চিন্তায় রেখেছে কোভিড গ্রাফ। কয়েকদিন ধরেই কলকাতাসহ রাজ্যের বিভিন্ন প্রান্তে করোনা রোগীর সংখ্যা বেড়ে চলেছে। গত ২৪ ঘন্টায় আরো নতুন করে ৯১৯ জন সংক্রমিত হয়েছে বলে সরকারি সূত্রে জানা গেছে।একদিনে করোনার বলি ১৪ জন। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ২৪৫ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৪৭ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই কম। যা স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে।

Advertisement

দৈনিক সংক্রমণে ফের তৃতীয় স্থানে হুগলি। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৮১ জন। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৮০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৯৫, ৪১৪।

সরকার যাই বলুক না কেন করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। আমরা যে তথ্য-পরিসংখ্যান পাচ্ছি তা টেস্টের  সংখ্যা থেকে । কিন্তু গ্রাম বাংলা এমনকি শহর কলকাতায় অনেক মানুষ আক্রান্ত হয়েছে কিন্তু তাদের পরীক্ষা হয়নি সেই সব তথ্য এর মধ্যে ধরা হয়নি। এরই মাঝে এরই মাঝে লোকাল ট্রেন চালু হয়েছে ফলে মানুষের ভিড় বাড়ছে শহরের আক্রান্তের সংখ্যাও আগামী দিনে বাড়বে বলে মনে করা হচ্ছে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ