কলকাতা 

Nabanna: বিভ্রান্তিকর ও সামাজিক শিষ্টাচার বিরোধী তথ্য পরিবেশনের অভিযোগে টিভি চ্যানেলগুলোকে নোটিস পাঠাল নবান্ন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বহিস্কৃত বিজেপি দলের কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মার মন্তব্যের পর দেশ জুড়ে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটছে, এই এই রাজ্যে ও তার প্রভাব পড়েছে। এই এই প্রেক্ষাপটে রাজ্যের কিছু বাংলা টিভি চ্যানেল বিভ্রান্তিকর সাম্প্রদায়িক স্পর্শকাতর’ বিষয় নিয়ে আলোচনা চালাচ্ছে বলে অভিযোগ করে সব টিভি চ্যানেলকে চিঠি দিল রাজ্য সরকার।যা আইনভঙ্গের পাশাপাশি রাজ্যের শান্তি বিঘ্নিত করছে বলে মনে করছে নবান্ন।

সোমবার নবান্নের তরফে জারি করা ওই নোটিসে এ-ও বলা হয়েছে, বেশ কিছু টিভি চ্যানেলে যে বিতর্কসভার আয়োজন করা হচ্ছে, সেখানে ‘শিষ্টাচারবহির্ভূত, উত্তেজক এবং সামাজিক ভাবে গ্রহণযোগ্য নয়’ এমন ভাষা ব্যবহার করা হয়। এবং সেগুলো সংশ্লিষ্ট চ্যানেল দর্শকদের সামনে উপস্থাপনও করছে। পুরো ঘটনায় রাজ্য সরকার বিশেষ চিন্তিত বলে লেখা হয়েছে নির্দেশিকায়। টিভি চ্যানেলগুলি যাতে সংশ্লিষ্ট আইন মেনে চলে এবং নিজেদের কর্তব্য মনে রেখে খবর বা তথ্য পরিবেশন করে, সে ব্যাপারে নির্দেশ দিয়েছে নবান্ন।

Advertisement

এই নোটিসে কোনও বিশেষ বিষয়ের কথা উল্লেখ করা না হলেও, রাজ্য তথা দেশে সাম্প্রতিক অশান্তির ঘটনার প্রেক্ষিতেই এমন নির্দেশিকা দেওয়া হয়েছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তথ্যসূত্র ডিজিটাল আনন্দবাজার।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ