কলকাতা 

দাবি খতিয়ে দেখে তিন মাসের মধ্যে সমাধানের আশ্বাস পেয়ে ২৮ দিন পর অনশন প্রত্যাহার করলেন পার্শ্ব-শিক্ষকরা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  ২৮ দিন ধরে অনশন করার পর বৃহস্পতিবার বিকেলে অনশন প্রত্যাহার করলেন রাজ্যের আন্দোলনরত পার্শ্বশিক্ষকরা। আন্দোলনকারীদের দাবিগুলিকে খতিয়ে দেখে তিনমাসের মধ্যে সমাধান করার আশ্বাস দিয়েছে রাজ্য সরকার। এরপরই বৃহস্পতিবার বিকেলে ফলের রস অনশন প্রত্যাহার করেন আন্দোলনকারীরা। বুধবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পরই অনশন প্রত্যাহারের সিদ্ধান্ত কার্যত চূড়ান্ত হয় বলে খবর।

এদিন পার্শ্বশিক্ষকদের নেত্রী মধুমিতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে বলেন, “শিক্ষামন্ত্রী বৈঠক করে সমস্যা সমাধান করতে তিন মাস সময় চেয়েছেন। পূর্ণ শিক্ষকের মর্যাদার পাশাপাশি বেতন পরিকাঠামো ঠিক করা নিয়ে আশাব্যঞ্জক মন্তব্য করেছেন। আমাদের সমস্যা যে যথাযথ সে বিষয়ে সহমত পোষন করেছেন পার্থবাবু। পাশাপাশি মার্চ মাসের মধ্যে সমস্যার সমাধান করার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি”।

Advertisement

পার্শ্বশিক্ষকদের অন্যতম নেতা ভগীরথ ঘোষ বলেন, “শিক্ষামন্ত্রীর অনুরোধে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে পালন করবে বলে যে আশ্বাস দেওয়া হয়েছে তার ভিত্তিতে আমরা আন্দোলন স্থগিত রেখেছি। মার্চ মাসের মধ্যে দাবি পূর্ণ না হলে শিক্ষামন্ত্রীর নির্দেশে বৃহত্তর আন্দোলন শুরু করব আমরা। আমরা আন্দোলন প্রত্যাহার করিনি, স্থগিত রেখেছি। বৈঠকে মন্ত্রী জানিয়েছেন, পার্শ্বশিক্ষকদের জন্য বাইশশো কোটি টাকা কেন্দ্রের থেকে চাওয়া হয়েছে, সেখানে ষোলশো কোটি টাকা দিয়েছে কেন্দ্র। বাকি টাকা আসেনি। পার্শ্বশিক্ষকের নাম বদলে ‘পূর্ণশিক্ষক’ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী”।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ