কলকাতা 

Nawshad Siddiqui: কলকাতা হাইকোর্ট নিঃশর্তে বিধায়ক নওশাদ সিদ্দিকী সহ ৬৪ জনের জামিন মঞ্জুর করল, মমতার কমিটেড ভোট হাতছাড়া হলো, নওশাদ সিদ্দিকী জনপ্রিয় নেতা হিসাবে আত্মপ্রকাশ করলেন!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: কলকাতা হাইকোর্ট নিঃশর্তে বিধায়ক নওশাদ সিদ্দিকী সহ ৬৪ জনের জামিন মঞ্জুর করল। সময়ের বিচারে ৪০ দিন পর জামিন পেলেন নওশাদ। গত ২১ শে জানুয়ারি ধর্মতলার সভামঞ্চ থেকে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার করে পুলিশ।

কলকাতা হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ শুনানি চলছিল তাঁর জামিনের আবেদনের। বুধবারই শুনানি চলাকালীন বিচারপতির প্রশ্নবাণে বিদ্ধ হয়েছিল রাজ্য। বৃহস্পতিবার সেই বিচারপতিই আইএসএফ বিধায়কের জামিন মঞ্জুর করলেন। এদিন আদালত রাজ্য জানিয়েছে, “পুলিশকে সরাসরি মারতে বলেছেন নওশাদ সিদ্দিকি বা সরাসরি শারীরিক নিগ্রহের ঘটনায় যুক্ত তিনি, এই মর্মে এখনও কোনও ভিডিও ফুটেজ আমরা পাইনি।”

Advertisement

জামিন পেলেও নিউ মার্কেট থানা এলাকায় যাতে ১৫ দিন নওশাদকে ঢুকতে না দেওয়া হয়, এই মর্মে আবেদন জানায় রাজ্য। সেই আবেদনও খারিজ করল আদালত। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কেস ডায়রি থেকে এখনও পর্যন্ত কোনও প্রমাণ পাওয়া যায়নি। আদালতের নির্দেশ, নওশাদকে তদন্তে সহযোগিতা করতে হবে। তদন্তকারী আধিকারিক ডাকলে যেতে হবে তাঁকে। এদিন মোট ৬৫ জন মামলাকারীর মধ্যে ৬৪ জনের জামিনের আবেদন মঞ্জুর করল আদালত। কোনও শর্ত ছাড়াই জামিনের আবেদন মঞ্জুর করে আদালত।

এদিন রাজ্যের কাছে বিচারপতি জানতে চান, ছবি ভিডিও দেখে বেশ কয়েকজনকে শনাক্ত করেছে পুলিশ। নিউ মার্কেট থানার অভিযোগের প্রেক্ষিতে দুজনকে শনাক্ত করা হয়েছে। কী প্রমাণ রয়েছে, তা জানতে চান বিচারপতি। রাজ্য় কিছু ছবি দেখায়। তারপরই বিচারপতির প্রশ্ন, “এটা কি ছবি ? মঞ্চে দাঁড়িয়ে আছে ! এটা দিয়ে কি প্রমাণ হবে? কিছুই না।”

কলকাতা হাইকোর্টের আজকের এ নির্দেশের ফলে এটা প্রমাণিত হলো মিথ্যা মামলায় নওশাদ সিদ্দিকীকে এতদিন জেলে আটক করে রেখেছিল মমতা প্রশাসন। ইতিমধ্যে এই বিশ্বাসটা এই রাজ্যের সংখ্যালঘু এবং সচেতন সমাজে ছিল কলকাতা হাইকোর্টের এই রায়ের পর এটা স্পষ্ট ভাবে প্রমাণিত হলো। মমতার প্রশাসন নওশাদ সিদ্দিকীকে ৪০দিন জেলে আটকে রেখে আসলে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক ক্ষতি করে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কমিটেড ভোট যে প্রকৃতপক্ষেই হাতছাড়া যে হয়ে গেল তা নিয়ে কোন সন্দেহ নেই।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ