কলকাতা 

রামপুরহাট কাণ্ডে সাসপেন্ড থানার আই সি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রামপুরহাট হত্যাকাণ্ডের ঘটনায় সাসপেন্ড করা হল রামপুরহাট থানার আইসি ত্রিদীপ প্রামাণিককে। কর্তব্যে গাফিলতির জন্য আইসি-কে সাপপেন্ড করা হয়েছে । বৃহস্পতিবার বীরভূমের এসপি নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে চিঠি দিয়ে ত্রিদীপকে বরখাস্ত করার নির্দেশ দ্রুত কার্যকর করতে বলেছেন রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজিপি আইন-শৃঙ্খলা।

সোমবার রামপুরহাটের বগটুই গ্রামের কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগের জেরে আট জনের মৃত্যুর ঘটনার পরেই রামপুরহাটের আইসি ত্রিদীপ এবং এসডিপিও সায়ন আহমেদকে ‘ক্লোজ’ করেছিল রাজ্য পুলিশ। ডিজিপি মনোজ মালবীয় এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন। এ বার কর্তব্যে গাফিলতির জন্য ত্রিদীপকে বরখাস্ত করা হল। তবে সায়নকে নিয়ে এই রকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি রাজ্য পুলিশের তরফে।

Advertisement

প্রসঙ্গত, বগটুই-কাণ্ডে শুরু থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। গ্রামবাসীদের প্রশ্ন, যখন একের পর বাড়িতে আগুন জ্বলছিল, তখন পুলিশ কোথায় ছিল? রাতে কেন পুলিশ সেখানে যায়নি? একাংশের আরও প্রশ্ন, তৃণমূল উপপ্রধান ভাদু শেখের মৃত্যুর পর গ্রাম যে ভাবে অশান্ত হয়ে উঠেছিল, তাতে যে কোনও মুহূর্তে বড় কিছু ঘটতে পারে, তা কেন বুঝতে পারল না পুলিশ? উল্লেখ্য, ঘটনাস্থলের সঙ্গে এসডিপিও-র আবাসনের দূরত্ব সামান্যই। ফলে, এত বড় ঘটনা ঠেকাতে কেন ‘ব্যর্থ’ হল পুলিশ, সে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ