কলকাতা 

জনসেবা কো- অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেডের ক্ষুদ্র ঋণ প্রদান 

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : জনসেবা কো- অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড কেন্দ্রীয় সরকারের অনুমতিক্রমে দেশের ১২ টি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গ তথা কলকাতাতেও জনসেবার হালাল ও শরিয়ত সম্মত ব্যাংঙ্কিং পরিষেবা ২০১৪ সাল থেকে চালু করেছে ।

জনসেবা কো- অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড ও লোকাল পার্টনার আমানত ফাউন্ডেশনের উদ্যোগে ক্ষুদ্র ঋণ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় । গত শনিবার পার্ক সার্কাসের ব্রাইট স্ট্রিটের নিজস্ব অফিসে । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনসেবা কো- অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেডের পরিচালক তথা আমানত ফাউন্ডেশন ট্রাস্ট-এর চেয়ারম্যান জনাব মুহাম্মাদ শাহ্‌ আলম সাহেব, প্রোজেক্ট কো-অর্ডিনেটর জনাব আবু সাদিক মুহাম্মাদ সোয়েব ও জনসেবার সদস্য ও কর্মীবৃন্দ । অনুষ্ঠানের শুরুতে জনাব মুহাম্মাদ শাহ্‌ আলম সাহেব পবিত্র কুরআন শরিফ পাঠের পর জনসেবা কো- অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেডের ক্ষুদ্র ঋণ প্রদানের গুরুত্ব নিয়ে বিস্তারিত আলোচনা করেন ।

Advertisement

লকডাউন পরবর্তী সময়ে সাধারণ মানুষের আর্থিক উন্নয়নের স্বার্থে ক্ষুদ্র ব্যবসা করার জন্য ঋণ প্রদান করা হয় হুগলীর ফুরফুরা, দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারী, হাওড়ার উলুবেড়িয়া, বীরভূম জেলার রামপুরহাট ইত্যাদি জায়গার বেশ কিছু পুরুষ ও মহিলাকে । এই ক্ষুদ্র ঋণ নিয়ে তারা ভবিষ্যতে যেন আর্থিক উন্নয়ন করে ব্যবসার শ্রীবৃদ্ধি করতে পারে সে ব্যাপারে দোয়া করেন । অনুষ্ঠানের শেষে সরাসরি সকলের হাতে চেক তুলে দেওয়া হয় ।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ