কলকাতা 

কলকাতা আন্তর্জাতিক বইমেলা ২০২২ এর থিম কান্ট্রি বাংলাদেশ, পালিত হবে মুজিবর রহমানের শতবর্ষ, বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্তিও জানালেন বইমেলা কর্তৃপক্ষ

শেয়ার করুন

সেখ আবদুল আজিম : আজ বৃহস্পতিবার ১০ ফেব্রুয়ারি, কলকাতার প্রেসক্লাবের সভা ঘরে কলকাতা আন্তর্জাতিক বইমেলা ২০২২ উপলক্ষে  সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক কলকাতা বইমেলার ফোকাল থিম কান্ট্রি বাংলাদেশ উদযাপন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর। আজকের এই সাংবাদিক সম্মেলনের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বাংলাদেশ এবং কলকাতার বাংলাদেশ উপ রাষ্ট্রদূত মাননীয় তৌফিক হাসান মহোদয় । এই বইমেলায় বাংলাদেশ দিবস উদযাপিত হবে ৩রা এবং ৪ ঠা মার্চ ২০২২ এবং শিশু দিবস উদযাপন হবে ৬  মার্চ ২০২২।

প্রতিবারের মত এবারেও দেশের বিভিন্ন রাজ্যের প্রকাশকেরা অংশগ্রহণ করছেন।এই বইমেলায় বাংলাদেশ ছাড়াও থাকছে ব্রিটেন, আমেরিকা, রাশিয়া,ইতালি,ইরান, স্পেন,আর্জেন্টিনা, মেক্সিকো এবং অন্যান্য ল্যাটিন আমেরিকার দেশ বিধান নগর করুণাময়ী সেন্ট্রাল পার্কে আগামী আঠাশে ফেব্রুয়ারি ২০২২ বিকেল তিনটে ৩০ মিনিটে পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় ৪৫ তম কলকাতা আন্তর্জাতিক এই বইমেলার শুভ সূচনা করবেন।

Advertisement

আগামী ১৩ ফেব্রুয়ারি ২০২২ থেকে কাজ শুরু হবে প্রতিবারের মত এবারের বই মেলায় বিশেষ আকর্ষণ কলকাতার লিটারেচার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। আগামী ১১ ও ১২ ই মার্চ অনলাইন এবং অফলাইন পদ্ধতির সংমিশ্রণে যাবতীয় প্রটোকল মেনে মেলা আয়োজিত হবে। সবাইকে মাস্ক পড়ে মেলায় আসার অনুরোধ জানিয়েছেন মেলার সাধারণ সম্পাদক ত্রিদীপ কুমার চট্টোপাধ্যায় সভাপতি সুধাংশু শেখর দে মহাশয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ