কলকাতা 

সোমবারেই তৃণমূলে যোগ দিচ্ছেন শিখা – রোহন মিত্র ! মমতার ফোন , মালা রায়ের সাক্ষাৎ নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা তুঙ্গে

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : সোমেন জায়া শিখা মিত্র ও পুত্র রোহন মিত্র তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছেন বলে সংবাদ । রাজনৈতিক মহলে অনেক দিন থেকেই গুঞ্জন ছিল রোহন মিত্র তৃণমূলে যোগ দিতে পারেন বলে । এমনকি প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করার পর এই ধরনের কথা ফের উঠেছিল । এরই মাঝে কয়েক দিন আগে খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিখা মিত্রের সঙ্গে কথা বলেন । তাঁর শারীরিক অবস্থার খোঁজ-খবর করেন । একই সঙ্গে শিখা দেবীকে তৃণমূলের শাখা সংগঠন জয়হিন্দ বাহিনীতে যোগ দিতে আহ্বান জানান । এই সময় অবশ্য শিখা দেবী কোনো প্রতিশ্রুতি না দিলেও দক্ষিণ কলকাতার সাংসদ মালা রায়ের সঙ্গে এবিষযে কথা বলতে রাজি হয়েছিলেন সূত্রের খবর ।

এদিকে জানা গেছে , মালা রায় শিখা মিত্রের সঙ্গে দেখা করেছেন । তিনি মূলত বিজেপি বিরোধী লড়াইয়ের জন্য তৃণমূলে যোগ দিতে পারেন বলে মনে করা হচ্ছে । সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সোমবার ২৩ আগষ্ট শিখা মিত্র ও রোহন মিত্র তৃণমূলে যোগ দিতে পারেন । সূত্রের খবর রোহন মিত্রকে উত্তর কলকাতা লোকসভা আসনে প্রার্থী করতে পারে তৃণমূল । অন্যদিকে, সম্প্রতি বিজেপি নেতা সজল ঘোষের গ্রেফতারি নিয়ে কলকাতায় বিজেপির পালে খানিকটা হাওয়া লক্ষ্য করা যাচ্ছে । সেই হাওয়াকে তৃণমূলের অনুকূলে আনতে হলে শিখা ও রোহন মিত্রের তৃণমূল যোগদান জরুরি । সব মিলিয়ে এটা স্পষ্ট হয়েছে শিখা মিত্রের তৃণমূলে যোগ দেওয়াটা শুধু মাত্র সময়ের অপেক্ষা মাত্র ।

Advertisement

জুলাই মাসেই মুকুল রায়ের সঙ্গে শিখার কথা হয়েছে বলেও সূত্রের খবর। উল্লেখ্য, শিখা–রোহনকে বিজেপিতে আনতে যথেষ্ট চেষ্টা করেছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু তিনি যদি ফের তৃণমূল কংগ্রেসে ফিরে যান তাহলে শুভেন্দু চেষ্টা বৃথা যাবে। বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশের সময় নাম এসেছিল শিখা মিত্রের। চৌরঙ্গী বিধানসভায় বিজেপির হয়ে দাঁড়ানোর কথা ছিল তাঁর। কিন্তু তিনি তা খারিজ করে দিয়েছিলেন। এখন দেখার কোন পথে হাঁটেন শিখা।যদিও শিখা মিত্র দাবি করেছেন, তৃণমূলে যোগ দেওয়ার প্রশ্ন আসছে কোথা থেকে ? কারণ তিনি তো তৃণমূল ছাড়েননি । তিনি তো তৃণমূলেই আছেন ! দলে থেকেও তিনি সক্রিয় ছিলেন না এটাই যা!


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ