দেশ 

Rampurhat Violence : রামপুরহাট কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার পর রাজ্যপালকে সরানোর দাবি জানালেন তৃণমূলের সংসদীয় দল

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রামপুরহাটে বগটুই গ্রামে ঘটে যাওয়া নৃশংস ঘটনার বিবরণ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর কাছে দিতে চান তৃণমূল কংগ্রেসের লোকসভার পরিষদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। রামপুরহাটের ঘটনার বিবরণ দেওয়ার পাশাপাশি এদিন তৃণমূল কংগ্রেসের সংসদীয় দল রাজ্যপালকে রাজ্য থেকে সরানোর দাবি জানান।

আজ বৃহস্পতিবার দিল্লিতে সংসদ ভবনে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah)সঙ্গে দেখা করে বগটুই কাণ্ডের রিপোর্ট দিয়ে এমনই দাবি তুলল তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। সাক্ষাতের পর তৃণমূল প্রতিনিধিদের দাবি, অমিত শাহ সবরকমভাবে রাজ্য সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। তিনিও বিশ্বাস করেন, এই ঘটনা নিঃসন্দেহে নৃশংস, কিন্তু এর সঙ্গে রাজনীতির যোগ নেই, এমনই দাবি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের (Sudip Banerjee)।

Advertisement

সোমবার রাতে রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ খুন হন। তারপর রাতারাতি বগটুই গ্রামে জ্বলে ওঠে আগুন। তাতে ১০ টি বাড়ি পুডে়ছে, নিহত হয়েছেন ৮ জন। ঘটনায় সঙ্গে সঙ্গেই কড়া পদক্ষেপ নিয়েছে প্রশাসন। গাফিলতির অভিযোগে পুলিশ প্রশাসনের একাধিক পদাধিকারীর বিরুদ্ধে কড়া শাস্তি ঘোষণা করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রীই। এসব নিয়েই বৃহস্পতিবার সংসদ চলাকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূলের ১৩ প্রতিনিধি। নেতৃত্বে সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন।

অমিত শাহর সঙ্গে দেখা করার পর বেরিয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, ”স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত জানিয়েছি যে প্রশাসন এই ঘটনায় অত্যন্ত দ্রুত কী কী পদক্ষেপ নিয়েছে। জানিয়েছি, ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, সিট তৈরি হয়েছে। আমরা বলেছি, এটা ওখানকার পারিবারিক, গ্রাম্য বিবাদ। রাজনীতি নেই। তিনি সবরকমভাবে সাহায্য়ের আশ্বাস দিয়েছেন। তিনিও বিশ্বাস করেন যে এর সঙ্গে রাজনৈতিক যোগ নেই। তবে ঘটনাকে অত্যন্ত নৃশংস।”

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ