দেশ 

Manipur Assembly Election 2022: মনিপুরে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর রাজ্য জুড়ে ব্যাপক হাঙ্গামা বিজেপি কর্মীদের

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: একেই বলে হয়তো শেষের শুরু। আজ থেকে পাঁচ বছর আগে মণিপুরে মাত্র একটি আসন পেয়ে ছিল বিজেপি বিধায়ক কেনাবেচা করে এখন সেই রাজ্যে ক্ষমতাসীন বিজেপি সরকার। একজন বিধায়ক থেকে যে সরকার পরিচালনা করা যায় সরকারকে কুক্ষিগত করা যায় সেটা বিজেপির চেয়ে অন্য কোন রাজনৈতিক দল ভালো জানে বলে আমাদের মনে হয় না। কিন্তু কালের চাকা ঘুরছে সেই কালের চা পরিবর্তন হতে চলেছে মনিপুরে তার সংকেত মিলল আজ রবিবার।

আজ রবিবার আগামী আগামী মাসে দুই দফায় মণিপুরে যে বিধানসভা ভোট হতে চলেছে তার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর সমগ্র মনিপুর জুড়ে বিজেপি কর্মীরা হাঙ্গামা শুরু করে দেয়। এই প্রার্থী তালিকায় অনেক যোগ্যতম প্রার্থী দের বাদ দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

Advertisement

এরই পরিপ্রেক্ষিতে বিজেপি কর্মীরা ক্ষোভে ফেটে পড়ে এবং তারা দলীয় পার্টি অফিসের উপর হামলা করে নরেন্দ্র মোদির কুশপুতুল পোড়াল একইসঙ্গে মনিপুরের বর্তমান মুখ্যমন্ত্রী কুশপুতুল পুড়িয়েছে। জানা গেছে ইতিমধ্যে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ বিজেপি নেতা পদত্যাগ করেছেন। যদিও এই খবর সরকারিভাবে এখনো পর্যন্ত বিজেপি দল বা অন্য কোথাও থেকে স্বীকৃতি পাওয়া যায়নি। তবে স্পষ্ট ইঙ্গিত এসেছে বিজেপির প্রার্থী তালিকা পর মণিপুরে বিজেপি দল ভেঙে ছত্রখান হয়ে যেতে বসেছে।

উল্লেখ্য বিজেপি দল মনিপুর থেকে কংগ্রেসকে মুছে দিতে চেয়েছে এবং তারা এ কাজে একটি বিশেষ আঞ্চলিক দল কে কাজে লাগিয়েছে। শেষ পর্যন্ত বিজেপি এখন মনিপুরের থাকবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে বলে রাজনৈতিক মহলের অভিমত।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ