কলকাতা 

পৌরমাতা সোমা চৌধুরীর উদ্যোগে শ্রী শ্রী রামকৃষ্ণদেব ও মা সারদা-র আবক্ষ মূর্তির উন্মোচন হল

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : কলকাতায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে স্বামী বিবেকানন্দ, রামকৃষ্ণ পরমহংস দেব থেকে মা সারদা জগতের সকল মনীষীগণ প্রচার করে গেছেন মানবতার বাণী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ্যায় অনুপ্রেরণায় কলকাতা পৌরসংস্থার উদ্যান বিভাগের সহযোগীতায় ও পৌরমাতা সোমা চৌধুরীর ব্যবস্থাপনায় শ্রী শ্রী রামকৃষ্ণ ও মা সারদা-র আবক্ষ মূর্তির উন্মোচন হল।

Advertisement

কলকাতার ৩৭নং ওয়ার্ডে রাজা রামমোহন সরণিতে মূর্তি উন্মোচনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী তাপস রায়। এছাড়া উপস্থিত ছিলেন মেয়র পারিষদ উদ্যান দেবাশীষ কুমার, রামকৃষ্ণ মঠ ও মিশনের স্বামীজি সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

কলকাতা কর্পোরেশনের ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে ৩৭নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড হিসেবে তুলে ধরতে এই ওয়ার্ডে বিভিন্ন ধরনের জন জনকল্যাণমূলক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। তার নবতম সংযোজন শ্রী শ্রী রামকৃষ্ণদেব ও মা সারদা দেবীর মূর্তি স্থাপন। এদিন ওয়ার্ড সভাপতি প্রিয়াল চৌধুরী জানান শুধু মূর্তি স্থাপন করে মনীষীদের শ্রদ্ধা জানালে হবে না। এদিন তিনি জানান এই দুই মূর্তিতে প্রতিদিন নিয়ম মেনে পরিষ্কার ও পূজা করা হবে।

পৌরমাতা সোমা চৌধুরী জানান মনীষীদের মূর্তি স্থাপন করে সম্প্রীতির বার্তা দেওয়া হল। কলকাতার ব্যস্ততম রাস্তায় এই ধরনের মূর্তি স্থাপন করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ