দেশ 

করোনা আক্রান্ত মহিলাকে ধর্ষণ মেল নার্সের, বিজেপি শাসিত রাজ্যের এই ঘটনা প্রকাশ্যে আসতেই দেশজুড়ে শোরগোল

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক:  পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিজেপি নেতারা যখন নানাভাবে মমতা সরকারকে আক্রমণ করছেন একই সঙ্গে কেন্দ্রীয় সরকারের দোসর হয়ে রাজ্যপাল জগদীপ ধনকর মমতাকে রাজধর্ম পালনের উপদেশ দিচ্ছেন ঠিক তখনই বিজেপি শাসিত রাজ্য গুলিতে শুধুমাত্র অক্সিজেনের অভাবে  রোগী মারা যাচ্ছে। এনিয়ে কেন্দ্র সরকার এবং বিজেপি নেতারা নিরব রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর কোন কথা বলছেন না।

এখানেই শেষ নয় অক্সিন এর অভাবে রোগী মৃত্যুর পাশাপাশি করণা আক্রান্ত মহিলা রোগীর ধর্ষণের ঘটনাও ঘটছে। যা অত্যন্ত অমানবিক ঘটনা হিসেবে চিহ্নিত হয়েছে। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের এই ঘটনায় দেশ জুড়ে চাঞ্চল্য পড়েছে। জানা গেছে করোনা  আক্রান্ত হওয়ার পরে হাসপাতালে ভরতি হয়েছিলেন এক মহিলা। অভিযোগ, এই অবস্থায় তাঁকে ধর্ষণ করে এক হাসপাতাল কর্মী। এরপরই ওই মহিলার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে। ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু হয় তাঁর।

Advertisement

অভিযুক্ত মেল নার্সের কাজ করা ওই কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। চূড়ান্ত নৃশংস এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে ।

পুলিশ সূত্রে খবর, গত ৬ এপ্রিল ভোপাল মেমোরিয়াল হাসপাতালে ভরতি হন ৪৩ বছরের এক মহিলা। সেই সময়ই তাঁকে ধর্ষণ করে অভিযুক্ত হাসপাতাল কর্মী। দ্রুত শারীরিক অবস্থার অবনতি হলে মহিলাকে ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু ২৪ ঘণ্টা যেতে না যেতেই মৃত্যু হয় তাঁর। তবে মারা যাওয়ার আগে এক চিকিৎসকের কাছে বিবৃতি দিয়ে শনাক্ত করে যান অভিযুক্তকে। তাঁর অভিযোগের ভিত্তিতেই পুলিশ গ্রেপ্তার করে ৪০ বছরের সন্তোষ আহিরওয়ারকে। ভোপাল সেন্ট্রাল জেলে রাখা হয়েছে তাকে। শিগগিরি শুরু হবে বিচার প্রক্রিয়া।

কিন্তু এক মাসেরও বেশি সময়ের আগের ঘটনা কেন এতদিন পরে জানাচ্ছে পুলিশ? এক সিনিয়র পুলিশ অফিসারের কথায়, ‘‘ওই রোগিণীর অনুরোধ ছিল, তাঁর নাম যেন প্রকাশ না করা হয় এবং ঘটনাটির কথাও যেন এখনই প্রকাশ্যে না আনা হয়। সেই কারণেই এতদিন পর্যন্ত ঘটনাটির কথা গোপন রাখা হয়েছিল। কেবল তদন্তকারী দল এবিষয়ে জানত।’’

জানা যাচ্ছে, অভিযুক্ত সন্তোষ নামে ওই মেল নার্স এর বিরুদ্ধে আগেও ২৪ বছরের এক নার্সের শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল। এমনকী, কাজের সময় মদ্যপান করার অভিযোগে তাকে বরখাস্তও করা হয়েছিল। কী করে এমন একজনকে চাকরিতে বহাল রাখা হল, প্রশ্ন উঠছে তা নিয়েও।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ