আন্তর্জাতিক 

শ্রীলঙ্কায় সন্ত্রাসবাদী হামলার মূল চক্রীর বাবা ও দুই ভাইকে খতম করল সেদেশের সেনা বাহিনী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গত সপ্তাহে ঘটে যাওয়া শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণের মূল চক্রীর বাড়িতে ঢুকে বাবা ও দুই ভাইকে খতম করল সেই দেশের সেনা বাহিনী। রবিবার সংবাদসংস্থা রয়টার্সকে এ কথা জানিয়েছে পুলিশের একটি সূত্র ও সুইসাইড বোম্বারদের আত্মীয়রা। সংবাদ সংস্থার সূত্র থেকে জানা গেছে , সন্ত্রাসবাদীরা
যে বাড়িতে ঘাঁটি গেড়ে লুকিয়ে ছিল, শুক্রবার সেখানে পুলিশ ও সেনাবাহিনী অতর্কিতে হানা দেয়। তীব্র গোলাগুলির পর মৃত্যু হয় জাইসি হাশিম, রিলওয়ান হাশিম ও তাদের বাবা মোহামেদ হাসিমের।
অবিশ্বাসীদের প্রতি যুদ্ধ ঘোষণার ডাক দিয়ে যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছিল, তাতেই দেখা গিয়েছিল মৃত তিনজনকে। শুক্রবার এই তিনজন-সহ বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে মোট ১৫ জনের। ইস্টারে হামলার সন্দেহভাজন রিংলিডার জাহরান হাশিমের শ্যালক নিয়াজ শরিফ রয়টার্সকে জানিয়েছেন, ভিডিয়োয় জাহরানের দুই ভাই ও বাবাকে দেখা গিয়েছে। পুলিশ সূত্রের দাবি, শুক্রবার যে তিনজনের মৃত্যু হয়েছে তাদেরই ওই ভিডিয়োয় দেখা গিয়েছে।

গত রবিবার ইস্টারে সন্ত্রাসীবাদী হামলার পর থেকে শ্রীলঙ্কায় জারি রয়েছে হাই অ্যালার্ট। দেশজুড়ে ১০,০০০ সেনা মোতায়েন রয়েছে। সন্ত্রাসবাদীদের খোঁজে চলছে জোর তল্লাশি। বিস্ফোরণের পর থেকে শতাধিক সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

Advertisement

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ