জেলা 

ধর্ম দেখে নাম বাদ? খসড়া ভোটার তালিকা নিয়ে বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: নির্বাচন কমিশনের প্রকাশিত খসড়া ভোটার তালিকায় এবার ভোটার সংখ্যা বাড়ার তুলনায় বারো হাজারের বেশি ভোটার কমে গেছে। আর এই খসড়া ভোটার তালিকা প্রকাশিত হওয়ার পর বিস্ফোরক মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।ঘুরিয়ে অভিযোগ করলেন, বহু এলাকায় ধর্ম দেখে ভোটারদের নাম বাদ পড়েছে খসড়া ভোটার তালিকা থেকে।

বুধবারই মমতা বলেছিলেন, “বিজেপি (BJP) অনেক জায়গায় ৩০ শতাংশ ভোটারের নাম ভোটার লিস্ট থেকে বাদ দিয়ে দিয়েছে। আপনাদের নিজেদের দেখতে হবে আপনার নাম ভোটার তালিকায় আছে কিনা। ভোটার তালিকায় নাম না থাকলে কোনওরকম সুযোগ-সুবিধা পাওয়া যাবে না। রেশন কার্ড থেকে নাম কেটে দেবে। ভোটার তালিকা থেকেও নাম কেটে দেবে।” কিন্তু বুধবার মুখ্যমন্ত্রী কোনও ধর্মের কথা উল্লেখ করেননি। বৃহস্পতিবার তিনি সরাসরি অভিযোগ করে দিলেন।

Advertisement

মুখ্যমন্ত্রী এদিন ভোটকর্মীদের উদ্দেশ্যে বলে দেন, “যারা ভোটার তালিকায় নাম তুলছেন, তারা নিয়ম মেনে তুলবেন। যাদের ১৮ বছর বয়স হয়েছে, বা হতে যাচ্ছে তাদের নাম যেন বাদ না যায়। সবার নামটা দয়া করে ভোটার তালিকায় তুলবেন। কারও নাম অন্য ধর্মের বলে বাদ দেবেন না।” মমতার অভিযোগ, “একটা ষড়যন্ত্র হচ্ছে। সীমান্ত এলাকায় কোনও কোনও জায়গায় ৩০ শতাংশ পর্যন্ত ভোটারের নাম বাদ দেওয়া হচ্ছে। আমাদের রাজ্যে নয়, অন্য রাজ্যে। এর থেকে শিক্ষা নিতে হবে।”

পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) আগে গত সপ্তাহেই সর্বদল বৈঠক ডেকেছিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। সেখানে রাজ্যের বিরোধী দলগুলি ভূতুড়ে ভোটার নিয়ে সরব হয়। ২০২১ বিধানসভা নির্বাচনের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari) একাধিকবার ভুয়ো ভোটার নিয়ে সরব হয়েছেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ