জেলা 

পীর নগর শরীফের পীর কেবলার ওফাত দিবস উপলক্ষে ইসালে সওয়াব

শেয়ার করুন

নূর মোহাম্মদ খান: হুগলি জেলার আরামবাগ থানার অন্তর্গত ঐতিহ্যবাহী পীরনগর দরবারে পীর আব্দুল আজিজ সাহেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২০ বৈশাখ ইসালে সওয়াব অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর জন্য দুই বছর যাবত এই ইসালে সওয়াব অনুষ্ঠান বন্ধ ছিল।

পীর আল্লামা আব্দুল আজিজ সাহেব ১১২ বছর বয়সে ইন্তেকাল করেন হুগলি জেলার আরামবাগ থানার অন্তর্গত পীরনগরে তিনি আজীবন মানব সেবায় ব্রত ছিলেন। তিনি তার জীবন দশায় এলাকায় এবং এলাকার বাইরে বহু মাদ্রাসা এবং মসজিদ প্রতিষ্ঠা করেছেন , তিনি ইসলাম ধর্ম এবং হযরত মুহাম্মদ সাঃ সম্পর্কে কয়েকটি বইও লিখেছেন,তিনি ফুরফুরা শরীফের দাদা হুজুর পীর কেবলার একজন খলিফা এবং পীর সুফি সাধক মানুষ ছিলেন। তিনি অতি সাধারণ জীবন ভাবে যাপন করতেন । সারা বাংলা জুড়ে  তাঁর গণিত ভক্ত-মুরিদ রয়েছে।

Advertisement

উক্ত অনুষ্ঠানের প্রারম্ভে উপস্থিত ছিলেন আরামবাগের সাংসদ অপরুপা পোদ্দার (আফরিন আলী) সঙ্গে এলাকার প্রশাসনিক বিশিষ্টজন সহ পীর নগর দরবার এর সকল পীরজাদা গন এবং এলাকার বহু আলেম ও বিশিষ্ঠজনেরা।

পীরজাদাদের মধ্যে আলহাজ্ব আব্দুল আজিম সাহেব, আলহাজ্ব আব্দুল হালিম সাহেব, কালিমুল্লাহ সাহেব, আব্দুল্লাহ সাহেব এবং পীরজাদা আবুল কাসেম সাহেব , এছাড়াও পীরজাদা আবুল বাশার, পীরজাদা কামরুজ্জামান, পীরজাদা জাবীহুল্লাহ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেষে বিশ্ব মানব জাতির শান্তি কল্যাণ এবং মঙ্গল কামনার দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ