জেলা 

ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন ওসি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :মুর্শিদাবাদের (Murshidabad) ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়কে হুমকি দেওয়ার পরিপ্রেক্ষিতে স্থানীয় তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গেছে।ভারতীয় দণ্ডবিধির ১১৬, ১১৭, ১১৯ এবং ১৫৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে বিধায়কের বিরুদ্ধে।

আগামী পয়লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালন করা হবে ভরতপুর থানা এলাকায়। ইতিমধ্যেই তৃণমূলকে অনুষ্ঠানের অনুমতি দিয়েছে স্থানীয় পুলিশ-প্রশাসন। পালটা একটি প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের জন্য থানায় গিয়েছিলেন ভরতপুরের যুব তৃণমূল সভাপতি নজরুল ইসলাম টারজান। কিন্তু ওসি সাফ জানিয়ে দেন ইতিমধ্যেই তৃণমূলকে প্রতিষ্ঠা দিবস পালনের সভা করার অনুমতি দেওয়া হয়েছে। আর আলাদা সভার অনুমতি দেওয়া সম্ভব নয়। এতেই ক্ষিপ্ত হন এলাকার বিধায়ক হুমায়ুন কবীর। শুক্রবার অনুষ্ঠানের প্রস্তুতি চলাকালীন তৃণমূলের কর্মীদের সামনে ভরতপুর থানার ওসিকে অপমান করার অভিযোগ ওঠে হুমায়ুন কবীরের বিরুদ্ধে।

Advertisement

সেই ঘটনার জেরে জেলা পুলিশ সুপারের নির্দেশে বিধায়কের বিরুদ্ধে এফআইআর করেন ভরতপুর থানার ওসি রাজু মুখোপাধ্যায়। বিধায়কের এহেন আচরণ মেনে নিতে পারেনি ভরতপুরের তৃণমূল নেতাদের একাংশ।

ভরতপুর ব্লক তৃণমূল সভাপতি নুর আলম জানিয়েছেন, “আমরা এধরণের বিধায়ক চাইনি। উনি আমাদের সঙ্গেও ভাল ব্যবহার করেন না। একজন পুলিশ আধিকারিককে যেভাবে অপমান করেছেন, তা একেবারেই উচিত হয়নি। আমরা দলের কর্তাদের বিষয়টি জানিয়েছি।”

প্রসঙ্গত সভা করার অনুমতি না দেওয়ার কারণে ভরতপুরের ওসির সঙ্গে পাদ বিতণ্ডায় জড়িয়ে যান বিধায়ক হুমায়ুন কবির। তিনি বেশ কিছু কথা বলেছেন ওসিকে যা সভ্য সমাজে মানায় না বলে অনেকের অভিমত। এমনকি ওসির সঙ্গে যে ব্যবহার তিনি করেছেন সেই ব্যবহারের রেকর্ডিং ভাইরাল হয়ে যায় তারই পরিপ্রেক্ষিতে আজ হুমায়ুন কবিরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বলে জানা গেছে। এই প্রথম শাসকদলের কোন বিধায়ক এর বিরুদ্ধে অভব্য আচরণের দায়ে কোন পুলিশ অফিসার এফআইআর দায়ের করলেন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ