দেশ 

”বাড়তে থাকা করোনা সঙ্কটের সময় ভ্যাকসিনের ঘাটতি একটি অতি গুরুতর সমস্যা, উৎসব নয়, দেশবাসীকে বিপদে ফেলে টিকা রপ্তানি করা কি ঠিক হয়েছে? মোদী সরকারকে প্রশ্ন রাহুলের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: দেশে করোনার টিকার অভাব পরিলক্ষিত হচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার স্বীকার করছেন না উল্টে তিনি বলছেন টিকা উৎসব পালন করতে হবে। টিকা উৎসব পালনের মধ্য দিয়েই করোনা দূর করতে হবে। তিনি ঘোষণা করেছেন হাইকোর্ট ১১থেকে ১৪ এপ্রিল পর্যন্ত সারা দেশজুড়ে টিকা উৎসব পালন করতে হবে এই মহামারীর বিরুদ্ধে তবেই হবে আসল লড়াই।

এসব যে কথার কথা ছিল নরেন্দ্র মোদির তা প্রমাণ হয়ে গেল রাহুল গান্ধীর আজকের টুইটে। রাহুল গান্ধী আজ টুইট করে যা বলেছেন তাতে এটা প্রমাণিত হয়েছে দেশে এখন কোভিড ভ্যাকসিনের আকাল চলছে।

Advertisement

শুক্রবার টুইটারে তিনি লেখেন, ”বাড়তে থাকা করোনা সঙ্কটের সময় ভ্যাকসিনের ঘাটতি একটি অতি গুরুতর সমস্যা। উৎসব নয়। দেশবাসীকে বিপদে ফেলে টিকা রপ্তানি করা কি ঠিক হয়েছে? কেন্দ্রীয় সরকার পক্ষপাত না দেখিয়ে সমস্ত রাজ্যকে সাহায্য করুক। আমাদের সবাইকে একসঙ্গে মিলে মহামারীকে হারাতে হবে।”

এই পরিস্থিতিতে মহারাষ্ট্র, দিল্লির পরে উত্তরপ্রদেশের গাজিয়াবাদেও টিকার ঘাটতি থাকার অভিযোগ উঠেছে। সব মিলিয়ে দেশে মহামারী পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে উঠছে। রাহুলের টুইটেও সেই প্রসঙ্গই উঠে এসেছে। তবে প্রধানমন্ত্রী করোনা সঙ্কটের এই সময়ে রাজনৈতিক দোষারোপের বিষয়টিকে আক্রমণ করে জানিয়েছেন, এই সময়ে এই ধরনের অহেতুক দোষারোপের খেলা তিনি একেবারেই পছন্দ করছেন না।

সকলকে সতর্ক থাকার বার্তা দিয়ে তিনি বলেন, “আমাদের কাছে করোনা সংক্রান্ত পর্যাপ্ত তথ্য রয়েছে। যে কোনও ভাবে আমাদের মৃত্যুর হার কম রাখতে হবে। আবার কঠিন সময় আসছে। আমাদের সতর্কতায় ঢিলেমি করলে চলবে না।”

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ