দেশ 

HIMANTA BISWA SARMA Vs MIYA COMMUNITY : “মিঁঞাদের ভোট চাই না’ ফের মুসলিমদের নিশানা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : লোকসভা নির্বাচনের ঠিক আগে ফের অসমে সাম্প্রদায়িক তাস খেলতে শুরু করল বিজেপি । এমনকি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেছেন, ‘আগামী দশ বছর মিঁঞাদের ভোট চাই না’ ।

অসমের মুখ্যমন্ত্রী বলেন, ‘মিঁঞারা আমার নামে, প্রধানমন্ত্রীর নামে, বিজেপির নামে জয়ধ্বনি দিতে পারে। আমরা তাদের জন্য কাজ করব। কিন্তু নির্বাচন এলে আমিই তাদের অনুরোধ করব, তোমাদের ভোট চাই না।’ হিমন্তের ঘোষণা, ‘মিঁঞাদের ভোট তখন চাইব যখন তারা জন্মনিয়ন্ত্রণ কর্মসূচি অনুসরণ করবে, কম বয়সে ছেলেমেয়ের বিয়ে দেওয়া বন্ধ করবে এবং মৌলবাদী কার্যকলাপ থেকে দূরে থাকবে।’

Advertisement

হিমন্ত প্রশাসনের বক্তব্য, অল্প বয়সে বিয়ে হয়ে যাওয়া মেয়েরা সন্তানের জন্ম দিতে গিয়ে বিপদের মুখোমুখি হচ্ছে। জন্মকালে শিশুমৃত্যুর হার সেই কারণে বেশি। আর এই সমস্যা সংখ্যালঘুদের মধ্যে বেশি। মাস ছয়েক আগে রাজ্য পুলিশ অভিযান চালিয়ে কম বয়সি মেয়েদের বিয়ে করার অভিযোগে দু হাজারের বেশি লোককে গ্রেফতার করে। ধৃতদের বেশিরভাগই ছিল মুসলিম।

অসমে জঙ্গি নাশকতার ঘটনাতেও সংখ্যালঘুদের নিশানা করা হয়েছে বলে বিরোধীদের অভিযোগ। অন্যদিকে, হিমন্ত সরকারের অভিযোগ, বহু মাদ্রাসা বিচ্ছিন্নতাবাদীদের প্রশিক্ষণ কেন্দ্রে পরিণত হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ