জেলা 

মোদি সরকারের জনবিরোধী নীতি ও পেট্রোপণ্য – রান্নার গ্যাস এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে নন্দীগ্রামে তৃণমূলের মহামিছিল

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে এবং পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূল কংগ্রেস রাজ্যজুড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ মিছিল করছে। মোদি সরকারের জনবিরোধী নীতির কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত সমাজে নাভিশ্বাস উঠেছে। কিন্তু দুঃখের হলেও সত্য নরেন্দ্র মোদি সরকার এ বিষয়ে কোনো পদক্ষেপ এখনো পর্যন্ত নেননি।

এই প্রেক্ষাপটে গণ আন্দোলনই একমাত্র পথ বলে বিরোধী রাজনৈতিক দলগুলো মনে করছে। তাই জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যজুড়ে শাসক তৃণমূল কংগ্রেস প্রতিবাদ মিছিল ও সভার আয়োজন করছে।

Advertisement

তারই অংশ হিসেবে আজ বুধবার নন্দীগ্রামে এক বিশাল প্রতিবাদ মিছিলের আয়োজন করে নন্দীগ্রাম ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস এবং ছাত্র যুব ও মহিলা তৃণমূল কংগ্রেস। এই মিছিলে নেতৃত্ব দেন তৃণমূল কংগ্রেসের নেতা শেখ সুফিয়ান, আবু তাহের, সাবিনা ইয়াসমিন ডলি প্রমুখ।

এই মিছিল নন্দীগ্রাম ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল এগিয়ে যায়। এই মিছিলে কয়েক হাজার তৃণমূল কর্মী অংশগ্রহণ করেন। মিছিলের শেষে বক্তব্য রাখতে গিয়ে সেক সুফিয়ান সরাসরি এলাকার সাংসদ ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীকে নিশানা করেন। এলাকার বিশিষ্ট তৃণমূল নেতা আবু তাহের কেন্দ্র সরকারের খামখেয়ালীপনা এবং জনবিরোধী সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে বলে অভিযোগ করেন।

নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী বিশিষ্ট শিক্ষিকা সাবিনা ইয়াসমিন ডলি বলেন, নরেন্দ্র মোদি সরকার কতকগুলি শিল্পপতির হয়ে দেশ চালাচ্ছেন। তাই এদেশের সাধারন নাগরিকদের কথা তিনি চিন্তা করেন না। মাত্র আট বছরের মধ্যে দেশের বেকার সমস্যা থেকে শুরু করে দেশের আর্থিক সংকট এমন জায়গায় পৌঁছেছে যে আমরা আমাদের প্রতিবেশী দেশগুলোর তুলনায় নিচের দিকে অবস্থান করছি। এর বিরুদ্ধে আমাদেরকে প্রতিবাদ আন্দোলন সংগঠিত করতে হবে বলে তিনি মন্তব্য করেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ