জেলা 

Marriage compatibility : বিবাহ অনুষ্ঠানে আমন্ত্রণের তালিকা শিথিল করার অনুরোধ স্বয়ং পাত্রীর, ২৪ ঘন্টার মধ্যে সাড়া দিলেন মুখ্যমন্ত্রী আপ্লুত পরিবার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: ব্যান্ডেল এর বাসিন্দা আম্রপালি রায়ের অনুরোধে কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা বিধি শিথিল করেছেন ? তা না হলে হঠাৎ করে বিবাহ বাড়িতে আমন্ত্রিত সংখ্যা দুশো করার কথা কোভিড বিধিতে বলা হল কেন? এই প্রশ্ন  উঠছে একটি কারণে যে, ব্যান্ডেল এর বাসিন্দা আম্রপলি রায়ের বিশেষ অনুরোধ এই নাকি মুখ্যমন্ত্রী বিবাহ অনুষ্ঠানে ৫০ জনের জায়গায় ২০০ জনকে আমন্ত্রণ করার সংস্থান রেখেছেন। তাঁর বিবাহ অনুষ্ঠান আগামী ২৪ শে জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই বিবাহ অনুষ্ঠানে কম করে ৬০০ জন কে আমন্ত্রণ করা হয়েছে বলে পাত্রী দাবি করেছেন।

প্রায় এক বছর আগে থেকেই এই বিয়ে ঠিক হয়েছে কারণ গত বছর কোভিড বিধি থাকার কারণে সামাজিক অনুষ্ঠান করে উঠতে পারেননি দুই পরিবার। তাই সবদিক বিবেচনা করে ২০২২ এর ২৪শে জানুয়ারি বিয়ে ঠিক হয় আম্রপালির সঙ্গে বৈদ্যবাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ার শান্তনু দে র। কিন্তু এরই মাঝে আবার নতুন করে কোভিড বিধি জারি হওয়ার ফলে বিবাহ অনুষ্ঠান প্রশ্নের মুখে পড়ে যায়। ইতিমধ্যেই ছয়শো জনকে আমন্ত্রণ করা হয়ে গেছে। তাই শেষপর্যন্ত আম্রপলি রায় মুখ্যমন্ত্রীকে টুইট করে বিবাহ অনুষ্ঠানে আমন্ত্রিত সংখ্যা কিছুটা ছাড় দেওয়ার অনুরোধ করেন।

Advertisement

এরই পরিপ্রেক্ষিতে গতকাল বিবাহ অনুষ্ঠানের কমপক্ষে ২০০ জনকে রাখা যাবে বলে যে নির্দেশ রাজ্য সরকারের পক্ষ থেকে জারি করা হয়েছে তাতেই খুশি হয়েছে ব্যান্ডেলের আম্রপালি। তিনি দাবি করেছেন তাঁর টুইটের পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানবিক মুখ হয়ে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো দাবি করেছেন মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো তারা ৬০০ জন আমন্ত্রণদের তালিকা থেকে ২০০ জনকে আমন্ত্রণ করবেন। এরই মাঝে পাত্রী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও বিবাহ অনুষ্ঠানে আমন্ত্রণ করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন আম্রপালি রায় সহ তার পরিবারের সদস্যরা। আম্রপালির বাবা রঞ্জন রায় একজন সরকারি কর্মচারী পাশাপাশি নাট্যকর্মী ও মা অঞ্জনা রায় গৃহবধূ । রাজ্য সরকারের সাম্প্রতিক বিবাহ নিয়ে যে নির্দেশিকা জারি করা হয়েছে তাতে এই পরিবার খুব খুশি এবং তারা সকলেই মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ