জেলা 

ভগবানগোলার মার্কেট কমপ্লেক্সে জল শক্তি অভিযান মেলা -২০২২ এর উদ্বোধন করলেন বিধায়ক ইদ্রিস আলী

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি:  আজ ২৬শে নভেম্বর শনিবার, মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা থানার মার্কেট কমপ্লেক্সে মুর্শিদাবাদ জেলা কৃষি বিজ্ঞান কেন্দ্রের ব্যবস্হায় এবং কৃষি বিজ্ঞান কেন্দ্রের বৈজ্ঞানিক শ্রী উত্তম রায়ের উদ্যাগে বৃষ্টির জল সংগ্রহ এবং সংরক্ষণ শীর্ষক জল শক্তি অভিযান মেলার- ২০২২ শুভ সূচনা হয়।প্রদীপ জ্বালিয়ে এই মেলার উদ্বোধন করেন ভগবানগোলা বিধানসভার বিধায়ক ইদ্রিস আলী। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন জেলা পরিষদের সদস্যা রাফিনা ইয়াসমিন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবু তালেব।

বিধায়ক ইদ্রিস আলী বলেন, পশ্চিমবঙ্গের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে “জল ভরো জল ধরো”প্রকল্পের ব্যবস্হা করেছেন।সবুজ বিপ্লবের মাধ্যমে গাছ লাগানো ব্যবস্হা করেছেন। বিধায়ক ইদ্রিস আলী আরো বলেন,জলের অপর নাম জীবন।জল শুধু জীবের বাঁচার জন্য প্রয়োজনীয় নয় গাছ বাঁচাতে জলের ও প্রয়োজন হয়। আমাদের এবং গাছের জীবন বাঁচাতে বৃষ্টির জল সংগ্রহ এবং সংরক্ষণ করা অপরিহার্য।সেই সঙ্গে সঙ্গে আমাদের এটাও লক্ষ্য রাখতে হবে যেন জলের অপচয় না হয় ।যদি জলের অপচয় হয় তাহলে এক সময় জল সংরক্ষণ শেষ হয়ে গেলে জলকষ্টে আমরা ভুগবো। বৃষ্টির জল সংগ্রহ করে এবং তা সংরক্ষণ করে আমরা বহুমুখী সুবিধা পেয়ে থাকি। ঘরে ঘরে ট্যাপ কল দেওয়া যাবে তাতে প্রতিটি ঘরে জলের ব্যবস্হা হবে, তাছাড়া এই জল শক্তি অভিযান এর মাধ্যমে সেচ ব্যবস্হার ও সুবিধা হবে।

Advertisement

কৃষি বিজ্ঞান কেন্দ্রের বৈজ্ঞানিক উত্তম রায় জল শক্তি অভিযান মেলার গুরুত্ব ব্যাখা করেন।প্রত্যককে জল অপচয় করার থেকে বিরত থাকতে বলেন। বিধায়ক ইদ্রিস আলী সাহেবের ভৃয়সী প্রশাংসা করে বলেন, আমাদের বিধায়ক ইদ্রিস আলী সাহেবকে যেকোনো উন্নয়নে আমরা পেয়ে থাকি এটা আমাদের গর্ব।

উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি তাসলিমা বিবি,নাজিম উদ্দিন, সাবিরুল ইসলাম, আবু সইম রিপন প্রমুখ।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ