কলকাতা 

মাদ্রাসা সার্ভিস কমিশনের টেট পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : মাদ্রাসা সার্ভিস কমিশনের টেট পরীক্ষা হওয়ার কথা ২৮ শে জানুয়ারি রবিবার। আবার ওইদিনই পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের পরীক্ষা রয়েছে। দুটি পরীক্ষা একসঙ্গে পড়ে যাওয়ার কারণে মাদ্রাসা সার্ভিস কমিশনের টেট পরীক্ষার সুচি যেহেতু পরে ঘোষিত হয়েছে তাই তা পিছিয়ে দেওয়ার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী কে চিঠি দিয়ে অনুরোধ করলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী।

উল্লেখ্য পুলিশ নিয়োগ পরীক্ষা এবং মাদ্রাসা সার্ভিস কমিশনের টেট পরীক্ষা একই দিনে পড়ে যাওয়ার কারণে অনেকেই যে কোন একটি পরীক্ষা দিতে পারবেন না ফলে পরীক্ষার্থীরা বঞ্চিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনিতেই ১০ বছর পর মাদ্রাসা সার্ভিস কমিশন পরীক্ষা হচ্ছে ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে যারা মাদ্রাসার জন্য এবং পুলিশের চাকরির জন্য আবেদন করেছিলেন তারা একসঙ্গে এই পরীক্ষা দুটি দিতে পারবেন না। তাই রাজ্যের অধিকাংশ চাকরি প্রার্থীদের দাবি অবিলম্বে যে কোন একটি পরীক্ষা পিছিয়ে দেয়া হোক।

Advertisement

বিভিন্নভাবে দবিদাওয়া পেশ করার পরেও রাজ্য সরকার কিংবা মাদ্রাসার সার্ভিস কমিশন এখনো পর্যন্ত এ বিষয়ে কোনো সদর্থক ভূমিকা নেয়নি। অথচ সময় আর বেশি নেই মাত্র দুদিন রয়েছে। যদি ২৮ শে জানুয়ারি নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা হয় তাহলে যে কোন একটি পরীক্ষা দিতে পারবেন না পরীক্ষার্থীরা। রাজ্যের লক্ষ লক্ষ পরীক্ষার্থীদের মুখের দিকে তাকিয়ে এবার আসরে নামলেন আইএসএফ নেতা ও বিধায়ক নওশাদ সিদ্দিকী।

তিনি মুখ্যমন্ত্রীকে এক চিঠি পাঠিয়ে দৃষ্টি আকর্ষণ করে বলেছেন অবিলম্বে মাদ্রাসা সার্ভিস কমিশনের পরীক্ষা পিছিয়ে দেওয়া হোক। এ কথা ঠিকই রাজ্যের এক শ্রেণীর আমলা মুখ্যমন্ত্রীর ভাবমূর্তিকে অপদস্ত করার লক্ষ্যে এই ধরনের হঠকারী সিদ্ধান্ত নিচ্ছে বলে রাজ্যের সাধারণ মানুষ মনে করছেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ