দেশ 

দুইদিন ধরে টানা গণধর্ষণের পর যৌনাঙ্গে লোহার রড ঢুকিয়ে এক মহিলাকে বস্তায় মুড়ে ফেলে দেওয়া হলো রাস্তায়, ঘটনার পৈশাচিকতায় চাঞ্চল্য দিল্লি জুড়ে, তদন্তে পুলিশ, দিল্লির আইন শৃঙ্খলার দায়িত্বে থাকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এখনো নীরব কেন?

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ফের দিল্লিতে ঘটে গেল নারকীয় এবং পৈশাচিক ঘটনা যা একমাত্র নির্ভয়া কাণ্ডের সঙ্গে তুলনীয় হতে পারে। এক আটত্রিশ বছরের মহিলাকে টানা দুদিন ধরে গণধর্ষণ করার পর বস্তায় মুড়ে হাত-পা বেঁধে ছুড়ে ফেলে দেওয়া হলো রাস্তায়। পুলিশ তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে উদ্ধারের সময়ও ওই যুবতীর গোপনাঙ্গে লোহার রড ঢোকানো ছিল।

জানা গেছে,গত ১৬ অক্টোবর গাজিয়াবাদের রাস্তা থেকে অপহৃত হন দিল্লির নন্দ নাগরির বাসিন্দা ৩৮ বছরের ওই মহিলা। তাঁকে অপহরণ করে চার দুষ্কৃতী। ওই চার জন এবং আরও অনেকে গত দু’দিন ধরে টানা ধর্ষণ করে ওই মহিলাকে। বুধবার তাঁকে খুঁজে পাওয়ার পর দিল্লির হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে পুলিশ জানিয়েছে ওই মহিলার শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

Advertisement

এই ঘটনাটি প্রসঙ্গে দিল্লি মহিলা কমিশনের প্রধান জানিয়েছেন, তাঁর দশ বছর আগের নির্ভয়ার ঘটনা মনে পড়ে যাচ্ছে যে ভাবে ওই যুবতীকে অত্যাচার করা হয়েছে, যে ভাবে তাঁকে হাত-পা বেঁধে ছুড়ে ফেলে দেওয়া হয়েছে রাস্তায়, তা জেনে শিউরে উঠছেন তিনি। বুধবার এই ঘটনায় কমিশনের প্যানেল জানিয়েছে, তারা গাজিয়াবাদের পুলিশ সুপারকে একটি নোটিস পাঠিয়েছেন। এবং অপরাধীদের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে তা জানতে জবাবও তলব করেছে। পাশাপাশি এই ঘটনায় দায়ের হওয়া এফআইআরের একটি প্রতিলিপিও চেয়ে পাঠিয়েছে।

পুলিশ সুপারকে দেওয়া নোটিসে ঘটনাটির বিশদ বিবরণও দিয়েছে কমিশন। তারা লিখেছে, ‘‘কমিশন জানতে পেরেছে গত ১৬ অক্টোবর রাতে দিল্লির নন্দ নগরীর বাসিন্দা ওই তরুণী গাজিয়াবাদের রাস্তায় অটোর জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় একটি এসইউভি গাড়িতে তাঁকে অপহরণ করে চার ব্যক্তি। ওই তরুণী গাজিয়াবাদে গিয়েছিলেন তাঁর ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে। সেখান থেকে ফেরার পথেই ঘটনাটি ঘটে।’’

কমিশন জানিয়েছে, ওই তরুণীকে একটি অজানা এলাকায় নিয়ে যাওয়া হয়। তার পর দু’দিন ধরে তাঁর উপর নিরন্তর শারীরিক অত্যাচার চলে। তাঁকে গণধর্ষণ করেন ওই চার জন এবং আরও অনেকে। তাঁর গোপনাঙ্গে লোহার রড ঢুকিয়ে চলে অত্যাচার। তার পর তার হাত পা বেঁধে একটি চটের বস্তায় মুড়ে ছুড়ে ফেলে দেওয়া হয় রাস্তায়। বুধবার আশঙ্কাজনক অবস্থায় তাঁর রক্তে ভেজা শরীরটি রাস্তা থেকে উদ্ধার করে পুলিশ।

ওই মহিলাকে দিল্লির এক হাসপাতালে ভর্তি করা হলেও তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন দিল্লির আইন-শৃঙ্খলা পরিস্থিতি কতটা খারাপ হয়েছে তা এ ঘটনা থেকে স্পষ্ট হয়ে গেল।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ