জেলা 

লস্করপুর মাদ্রাসায় সাংস্কৃতিক অনুষ্ঠান

শেয়ার করুন

৭মে মঙ্গলবার বৈকাল থেকে শুরু হয় ১৭ তম বাৎসরিক ঈসালে সওয়াব উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান হুগলির চাপাডাঙ্গা লস্করপুর মোজাদ্দেদিয়া হাফেজিয়া মাদ্রাসার পার্স্বস্থ ময়দানে। ছোট ছোট ছেলেমেয়েদের মধ্যে যে প্রতিভা সুপ্ত অবস্থায় আছে তার ই বহিঃপ্রকাশ ঘটাবার জন্য এইরকম পদক্ষেপ গ্রহণ করা হয়, জানালেন মাদ্রাসার সম্পাদক মনোয়ার মল্লিক।

উক্ত সভার সভাপতিত্ব করেন মাদ্রাসার সভাপতি আলহাজ্ব সেখ সাজাহান সাহেব। মাদ্রাসার ছাত্রদের এতটা আগ্রহ দেখে সন্তোষ প্রকাশ করেছেন ঐ মাদ্রাসার প্রাক্তন সম্পাদক ইয়াসিন সেখ,যিনি আজ থেকে সতের বছর আগে হাতেগোনা কয়েকজন কে নিয়ে এই রকম একটা গ্রাম্য পরিবেশে শিক্ষা কে পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই মাদ্রাসা স্থাপন করেছিলেন। বর্তমান মাদ্রাসার প্রধান শিক্ষক মৌলানা রফিকুল ইসলাম বলেন,সকলে আমাকে সহযোগিতা করলে এই মাদ্রাসা কে আগামী পাঁচ বছরের মধ্যে মডেল হিসাবে তুলে ধরব ইনশাআল্লাহ ধর্মীয় শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বয়ে । উলামা হজরতগন ধর্মীয় বিষয়ে জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন।

Advertisement

অলবেঙ্গল মাইনোরিটি অ্যাসোসিয়েশন এর সভাপতি আবু আফজাল জিন্না, তিনি ও উপস্থিত হয়ে বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার মধ্যে আধুনিক ছোঁয়া ও যুগোপযোগী মাদ্রাসা শিক্ষা কে গড়ে তুলতে হবে , লস্করপুর মাদ্রাসার জন্মলগ্ন থেকেই আমরা আছি,ফলে এই মাদ্রাসার সর্বদা উন্নতি কামনা করি।লোক সমাগম হয়েছিল চোখে পড়ার মতো।

সমগ্র অনুষ্ঠানটি সুচারুভাবে সঞ্চালনা করেন শিক্ষক ও প্রখ্যাত আ্যঙ্কার এহতেশাম মামুন।দেশবাসীর কল্যানে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ