দেশ 

সংকটে হরিয়ানার বিজেপি সরকার, নির্দল বিধায়কদের সমর্থন প্রত্যাহার, আস্থা ভোটে বিজেপিকে সমর্থন নয় ,ঘোষণা জেজেপি প্রধানের

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : তৃতীয় দফার নির্বাচন যখন দেশজুড়ে অনুষ্ঠিত হচ্ছে ঠিক তখনই হরিয়ানার রোহতকে বিজেপি সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেয়ার ঘোষণা করলেন ওই রাজ্যের তিন নির্দল বিধায়ক। এরফলে সংখ্যা লঘু হয়ে পড়ে হরিয়ানার বিজেপি সরকার। এই অবস্থায় কংগ্রেস দলের পরিষদীয় নেতা ভূপেন্দ্র সিং হুডা সাংবাদিকদের কাছে বলেন বিজেপি সরকার ক্ষমতা হারিয়েছে অবিলম্বে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে।

বিরোধী দলনেতার এই আক্রমণের পরেই এক সময়কার বিজেপি সরকারের শরিক জেজেপির প্রধান দুষ্মন্ত চৌটালা স্পষ্ট ঘোষণা করেন, আবার যদি আস্থাভোট হয়, তবে তাঁর দল তাঁদের প্রাক্তন সঙ্গী বিজেপির বিরুদ্ধে ভোট দেবে! দুষ্মন্তের ঘোষণার পর চাপ বৃদ্ধি হল হরিয়ানার নায়েব সিংহ সাইনি সরকারের। এর ফলে হরিয়ানার বিজেপি সরকার আরো সংকটে পড়ে গেল বলে মনে করা হচ্ছে। গত বিধানসভা নির্বাচনের সময় এই রাজ্যে কোন দলই একক বলিষ্ঠতা পায়নি, জে জে পি র সমর্থন নিয়ে সরকার গঠন করে বিজেপি হরিয়ানায়। সেই সময় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন মনোহরলাল খট্টার কিন্তু গত দুমাস আগে খাট্টারকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হয়। সাইনি সিং এর মুখ্যমন্ত্রী তে নতুন সরকার গঠন করে বিজেপি হরিয়ানায়। এই নয়া সরকারে  জেজেপিকে নেওয়া হয়নি। তারপরের ঘটনা তো সকলেরই জানা।

Advertisement

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ