দেশ 

আদানি আম্বানিদের নিয়ে রাহুল নিরব কেন প্রশ্ন মোদীর, দেশের কত সম্পদ ওদের হাতে তুলে দিয়েছেন? পাল্টা মোদির কাছে জানতে চাইলেন প্রিয়াঙ্কা

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রতিটি সভাতে দেশের দুইজন বিশিষ্ট শিল্পপতি আদানি এবং আম্বানিকে আক্রমণ করছেন। তিনি নির্বাচনী সভা গুলোতে বলছেন মোদিজি যদি দেশের ২০/২২ জন শিল্পপতিকে ১০ লক্ষ কোটি টাকা দিতে পারেন। তাহলে আমি এ দেশের কৃষকদের অত টাকায় দিতে পারব আমার সরকার গঠিত হলে দেশের কৃষকদের, দেশের গরীব মানুষদের জন্য কোটি কোটি টাকা ব্যয় করব। আদানি আম্বানিদের বিরুদ্ধে রাহুল গান্ধী কোন সময়ই চুপ করে থাকছেন না তারপরেও আজ বুধবার তেলেঙ্গানায় প্রচারে গিয়ে নরেন্দ্র মোদী হঠাৎই বলে উঠলেন কংগ্রেসের শাহজাদা কেন আদানি আম্বানিদের নিয়ে নিরব হয়ে গেলেন।?

তিনি প্রশ্ন তুললেন যিনি প্রতিদিন আদানি আম্বানিদেরকে আক্রমণ করতেন তিনি হঠাৎ করতে চুপ করে গেলেন কেন ভেতরে কি রহস্য আছে? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি র এই বক্তব্য সামনে আসার পরেই জবাব দিলেন রাহুল নয়,প্রিয়াঙ্কা গান্ধী! কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী পাল্টা মোদীজিকে প্রশ্ন করলেন দেশের কত সম্পত্তি ওদের কে দিয়েছেন দেশবাসীকে আপনি জানান!

Advertisement

আসলে তৃতীয় দফার নির্বাচন শেষ হওয়ার পর নরেন্দ্র মোদি বুঝে উঠতেই পারছেন না মানুষ কাকে ভোট দিচ্ছেন। ২০১৪ ও ২০১৯ এর লোকসভা নির্বাচনের মতো মানুষের মধ্যে তেমন কোন উৎসাহ উদ্দীপনা নেই ভোট দেওয়ার ক্ষেত্রে। আর এতেই অনেকটাই ঘাবড়ে গেছেন বিজেপির প্রধান প্রচারক নরেন্দ্র মোদি। তিনি কখনো বলছেন কংগ্রেস ক্ষমতায় এলে রাম মন্দিরের তালা লাগিয়ে দেবে, কখনো বলছেন কংগ্রেস ক্ষমতা এলে মুসলমানদের গো মাংস খাওয়ার অনুমতি দিয়ে দেবে, কখনো তিনি বলছেন যে কংগ্রেস ক্ষমতায় এলে দলিত আদিবাসীদের জন্য নির্ধারিত সংরক্ষণ কেটে মুসলমানদের দিয়ে দেওয়া হবে। নরেন্দ্র মোদি নিজে অন্ধ্রপ্রদেশে দাঁড়িয়ে চন্দ্রবাবু নাইডুকে পাশে নিয়ে যে ঘোষণা পত্র বিধানসভা নির্বাচন উপলক্ষে প্রকাশ করেছেন সেখানে প্রতিশ্রুতি দেয়া হয়েছে অন্ধ্রপ্রদেশে যদি বিজেপি জোট ক্ষমতায় আসে তাহলে মুসলমানদের চার শতাংশ সংরক্ষণ দেয়া হবে অর্থাৎ নরেন্দ্র মোদি যেখানে যেমন সেখানে তেমন করে চালাকি করার চেষ্টা করে যাচ্ছেন।

অন্ধ্রপ্রদেশে যেহেতু পঞ্চাশ থেকে ৬০টা বিধানসভা আসন জিততে হলে সংখ্যালঘুদের সমর্থন জরুরী অতএব সেখানকারের মুসলমানদের সংরক্ষণ দিলে নরেন্দ্র মোদির কোন অসুবিধা নেই আর উত্তরপ্রদেশের মুসলমানদের প্রতি একটু সহানুভূতি দেখালে তা মেনে নেবেন না হিন্দুত্বের প্রধান প্রচারক নরেন্দ্র মোদি। আসলে মোদীজি বুঝে উঠতেই পারছেন না তিনি কি করবেন কারণ যেভাবে সাধারণ মানুষ এখন বিজেপির দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন তাতে ২০২৪-এ ২৭২ পর্যন্ত পৌঁছাতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

সেই জন্যেই কংগ্রেস নেতার রাহুল গান্ধী বলেছেন ১৮০ তো দূর াস দেড়শ আসন ও পাবে কিনা বিজেপি তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। বিজেপি আর যত আসনেই পাক না কেন একটা জিনিস পরিষ্কার যদি কোন কারণে বিজেপি ২৭২ এর জাদু অংক ছুঁতে না পারে তাহলে যে ক্ষমতায় আসতে পারবেনা সে নিয়ে কোন সন্দেহ নেই। আর এজন্যই নরেন্দ্র মোদি সব ধরনের অস্ত্র প্রয়োগ করতে শুরু করেছেন যদি কোন একটা অস্ত্র কাজে লেগে যায় কোন একটা অস্ত্র সাধারণ মানুষের আবেগকে বাড়িয়ে দেয়, সেই লক্ষ্যেই তিনি একের পর এক নির্বাচনী জনসভায় মিথ্যাচার করে চলেছেন। তবে একটা বিষয় পরিষ্কার দেশের মানুষ সব বোঝেন সব জানেন তাই নতুন করে এই ধরনের মিথ্যাচার করলে মোদির ই অসুবিধা হতে পারে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ