কলকাতা 

21st July TMC Rally: : ‘বিজেপি হঠাও দেশ বাঁচাও, ১০০ দিনের কাজের টাকা না পেলে দিল্লি ঘেরাও করব, ইডি সিবিআই দেখিয়ে আমাকে লাভ নেই, ২৪ এ মানুষের বৃষ্টিতে ধুয়ে মুছে সাফ হয়ে যাবে বিজেপি’ একুশে জুলাই এর সভা মঞ্চ থেকে বিজেপিকে চ্যালেঞ্জ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়, আর কী কী বললেন তিনি? জানতে হলে ক্লিক করুন

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বাংলার জনরব ডেস্ক : আজ ২১ শে জুলাই শহীদ দিবস উপলক্ষে তৃণমূল কংগ্রেসের আয়োজিত সভায় ছিল ভরা জোয়ার। লক্ষ লক্ষ মানুষ এই সমাবেশে যোগ দেয়। এই সমাবেশকে ঘিরে তৃণমূল কর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা সবচেয়ে বেশি ছিল। কারণ করোনা পরিস্থিতির জন্য বিগত দুবছর একুশে জুলাই পালন করতে পারেনি তৃণমূল কংগ্রেস। ২০২১ এর বিধানসভা নির্বাচনে বিপুল গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পরও মহামারীর কারণে বিজয় মিছিল করতে পারেনি তৃণমূল কংগ্রেস ।এই সুযোগটা আজ একুশে জুলাই কাজে লাগালো শাসক দল। আজকের সভাকে ঘিরে সমগ্র কলকাতা কার্যত অচল হয়ে পড়ে।

আজকের এই সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছিল আকর্ষণের কেন্দ্রবিন্দু। তিনি আগামী দিনে বিজেপি এবং বিজেপি বিরোধী শক্তিগুলোর সঙ্গে কি রকম সম্পর্ক রাখতে চান তা আজকের সভা থেকে বার্তা দেওয়ার কথা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের শুরু থেকেই ঝোড়ো ইনিংস খেলেছেন আজকে। বক্তব্যের শুরু থেকে বিজেপিকে আক্রমণ করতে শুরু করেন তিনি। তিনি বলেন, ২৪ এ মানুষের বৃষ্টিতে ধুয়ে মুছে সাফ হয়ে যাবে বিজেপি।

Advertisement

১০০ দিনের কাজ প্রকল্পে কেন্দ্র সরকার টাকা আটকে দিয়েছে দিচ্ছে না বলে অভিযোগ করছে শাসক দল। এই প্রসঙ্গে বলতে গিয়ে রীতিমতো যুদ্ধং দেহি মানসিকতা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ১০০ দিনের টাকা না পেলে দিল্লি ঘেরাও হবে। একইসঙ্গে দ্রব্যমূল্য বৃদ্ধি বেকারত্ব নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি বিজেপি সরকারকে নিশানা করে। মুড়ি চিড়ার উপরে জিএসটি বসানোর বিরুদ্ধে প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কেন্দ্রের বিজেপি সরকারের কাছে আমার প্রশ্ন মরার পর কত টাকা জিএসটি দিতে হবে জানতে ইচ্ছা করে।

স্বভাব সিদ্ধ ভঙ্গিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন আমাকে চমকে ধমকে লাভ নেই। ইডি সিবিআই দেখিয়ে লাভ নেই। আমি এসব পরোয়া করি না। তিনি বলেন, ইডি সিবিআই গেলে মুড়ি খেতে দেবেন মুড়ি মুড়ি। বিজেপি নিজস্ব কিছু নেই ইডি সিবিআই আছে, ওটাই ওদের মেরুদন্ড। কার্যত এদিন তৃণমূল নেত্রী আগামী দিনে তৃণমূল কর্মীদের কাছে একটা বার্তা দিল সেই বার্তায় এটাই স্পষ্ট হয়েছে বিজেপির বিকল্প হিসেবে তৃণমূল কংগ্রেসকে তুলে ধরা হচ্ছে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, একমাত্র আমরাই পারি বিজেপিকে দিল্লি থেকে সরাতে আর কেউ পারবেনা। অন্য কোন রাজনৈতিক দলের ক্ষমতা নেই বিজেপিকে দিল্লি থেকে সরানোর একথা বলার মধ্য দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকেই ফের টার্গেট করলো বলে রাজনৈতিক মহল মনে করছেন।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের সভা মঞ্চ থেকে কী কী বললেন তা খুব সংক্ষিপ্ত আকারে পাঠকদের জন্য তুলে ধরা হলো আগ্রহীরা পড়ে দেখতে পারেন।

চব্বিশে মানুষের বৃষ্টিতে ভেসে যাবে বিজেপি:  ‘‘চব্বিশে মানুষের বৃষ্টিতে ভেসে চলে যাবে বিজেপি’’।মমতা বলেন, ‘‘বৃষ্টি দেখে বিজেপি, সিপিএম হেসেছিল। ভেবেছিল তৃণমূলের মিটিংই শেষ হয়ে গেল!’’

তৃণমূল সরকার থাকলে ভাতা, বিনামূল্যে রেশন— সব পাবেন। তৃণমূলের শহিদ সমাবেশের মঞ্চে বললেন মমতা।

ইডি, সিবিআই বিজেপির মেরুদণ্ড: ইডি, সিবিআই বিজেপির মেরুদণ্ড। ওসব দেখিয়ে আমাদের ভয় পাওয়ানো যাবে না। বললেন মমতা।

রাজ্য জুড়ে একাধিক প্রকল্পের কাজ চলছে: ডেউচা পাঁচামি, তাজপুর বন্দর, নতুন সিলিকন ভ্যালি— বাংলায় প্রচুর কর্মসংস্থান তৈরি হচ্ছে। আগামী ৫০ বছর রাজ্যের কয়লা নিয়ে কোনও চিন্তা করতে হবে না। বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিকাশবাবু, আপনাদের সময় কাদের বার্থ সার্টিফিকেট দিয়েছিলেন? প্রশ্ন মমতার সেই ফাইলটা একটু বার করব? কী বলেন বিকাশবাবু! কটাক্ষ মমতার। বলেছিলাম, বদলা নয়, বদল চাই। তাই কিছু করিনি।

মুড়িতেও জিএসটি! মানুষ খাবে কী? মরতে কত জিএসটি ধরা আছে? সম্প্রতি কেন্দ্রীয় সরকার মুড়ি, চিড়েতেও জিএসটি ধার্য করেছে। ২১ জুলাইয়ের মঞ্চে মমতা মুড়ি হাতে তার প্রতিবাদ করেন। বিজেপি নেতা-নেত্রীদের কাছে মমতার প্রশ্ন, বিজেপির নেতারা মুড়ি খাবেন না কি? মমতা অভিযোগ করেন, রোগী হাসপাতালে ভর্তি হলেও জিএসটি দিতে হচ্ছে। বলেন, ‘‘আমার প্রশ্ন, মারা যেতে কত জিএসটি দিতে হবে!’’

১০০ দিনের টাকা না পেলে দিল্লি গিয়ে ঘেরাও করব: বাংলাকে একশো দিনের কাজের টাকা দিচ্ছে না। গরিব মানুষ গত সাত মাস ধরে কাজ করে টাকা পাচ্ছেন না। আরও কত টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। কেন আমার হকের টাকা বন্ধ করে দিলেন? ভোটে হেরেছেন বলে ভাতে মারার চেষ্টা করবেন? ১০০ দিনের কাজের টাকা যদি না দেয় বিজেপি সরকার, দিল্লি গিয়ে আপনাকে ঘেরাও করব।

যারা ডরপোক, তারা ভয় পায়, আমি ভয় পাওয়ার লোক না: আমাকে ইডি, সিবিআই দিয়ে ভয় পাওয়ানোর চেষ্টা কোরো না। আমি ওসব ভয় পাই না। যারা ডরপোক, তারা ভয় পায়।

ইডি, সিবিআই এলে মুড়ি খেতে দেবেন: ইডি, সিবিআই এলে মুড়ি খেতে দেবেন। সঙ্গে একটু তেল দেবেন। বলে দেবেন, এর জিএসটি নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের নামে কেউ টাকা তুললে থানায় জানান:তৃণমূলের নামে কেউ টাকা তুললে সোজা থানায় গিয়ে জানান। তৃণমূল শৃঙ্খলাবদ্ধ দল। আমি চাই, বিধায়করা রিকশা নিয়ে ঘুরবেন, কর্মীরা সাইকেল নিয়ে গ্রামে গ্রামে জনসংযোগ করবেন। বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভারতে একটা আদর্শ রাজনৈতিক দল থাকুক, তার নাম তৃণমূল: মমতা বলেন, ‘‘আমি চাই, ভারতে একটা আদর্শ রাজনৈতিক দল থাকুক, তার নাম তৃণমূল।’’

চব্বিশে বিজেপির কারাগার ভাঙো, মানুষের সরকার আনো:  চব্বিশে বিজেপির কারাগার ভাঙো, চব্বিশে মানুষের সরকার আনো’’, বললেন মমতা।

‘‘জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক’’: জয় বাংলা দিচ্ছে ডাক, জয় ভারত বেঁচে থাক! স্লোগান তুললেন মমতা ।

গ্রাম-বাংলায় স্লোগান তুলুন, বিজেপি হঠাও, দেশ বাঁচাও: দেশ ছেড়ে হাজারের উপর শিল্পপতি চলে গিয়েছেন। এটাই বিজেপির উন্নয়নের মডেল! লোকসভায় একটিও আসন বিজেপিকে জিততে দেওয়া যাবে না।


শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সম্পর্কিত নিবন্ধ