কলকাতা 

মোদি সরকারের প্রাক্তন মন্ত্রী বাবুল সুপ্রিয়কে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে এবং বিজেপির প্রাক্তন সাংসদ শত্রুঘ্ন সিনহাকে আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী করল তৃণমূল কংগ্রেস ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বিজেপি দলের দুই প্রাক্তন সাংসদ কে তৃণমূল কংগ্রেস আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থী করেছে। প্রাক্তন বিজেপি নেতা একসময় নরেন্দ্র মোদির খুবই ঘনিষ্ঠ শত্রুঘ্ন সিনহা কে আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরদ্ধ বিজেপি তৃণমূলে আসা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ বলে পরিচিত বাবুল সুপ্রিয় কে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। বাবুল সুপ্রিয় কে বালিগঞ্জের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রার্থী করায় আমজনতার মনে প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্ন উঠেছে তৃণমূল কংগ্রেস এ কি সত্যিই লোকের অভাব রয়েছে যে বাবুল সুপ্রিয় এর মত বিজেপি থেকে আসা একজন ব্যক্তিকে এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে।

দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই খবর দিয়ে টুইট করছেন। তিনি জানিয়েছেন, বাবুল সুপ্রিয়র ছেড়ে আসা আসানসোল লোকসভা আসনে তৃণমূল প্রার্থী হচ্ছেন শত্রুঘ্ন সিনহা এবং সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে শূন্য বালিগঞ্জ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন বাবুল সুপ্রিয়।

Advertisement

শনিবারই কমিশন জানায়, আগামী ১২ এপ্রিল আসানসোল ও বালিগঞ্জে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ এপ্রিল ভোট গণনা।গত বছরের ৪ নভেম্বর এসএসকেএম হাসপাতালে মৃত্যু হয় রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। তিনি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তাঁর মৃত্যুতে ওই কেন্দ্রে উপনির্বাচন করাতো হতো নির্বাচন কমিশনকে। অন্য দিকে, ১৮ সেপ্টেম্বর বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে। রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করল। একই সঙ্গে দেশের আরও কয়েকটি প্রান্তেও উপনির্বাচন হবে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ