দেশ 

বাংলা নববর্ষের পরের দিন থেকেই রেল-বিমান পরিষেবা স্বাভাবিক হচ্ছে !

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : বাংলা নববর্ষের পরের দিন থেকেই স্বাভাবিক হতে পারে বিমান ও রেল পরিষেবা । সেই রকমই ইঙ্গিত পাওয়া গেছে কেন্দ্রীয় সরকারের সূত্রে । জানা গেছে প্রধানমন্ত্রী ডাকা লকডাউন প্রক্রিয়া আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে । এরপর আর বাড়ানো আপতত হবে না । ১৫ এপ্রিল নববর্ষ থাকায় ওদিন হয়তো স্বাভাবিক কাজকর্ম হবে না ।

২১ দিনের এই লকডাউনে আগামী দিনে আরও বাড়বে কিনা, তাই নিয়ে সম্প্রতি উঠেছিল প্রশ্ন। মন্ত্রিপরিষদের সচিব রাজীব গৌবা ইতিমধ্যেই লকডাউন আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন। এমন পরিস্থিতিতে, ১৫ এপ্রিল বাংলা নববর্ষের পরের দিন থেকে স্বাভাবিক হতে পারে রেল এবং বিমান পরিষেবা—-এই ইঙ্গিতও মিলেছে মন্ত্রিপরিষদ থেকে। ওই তারিখ থেকে যাত্রী সাধারণ প্লেন বা ট্রেন যাত্রার পরিকল্পনা করে টিকিট বুক করতে পারেন বলে জানানো হয়েছে। উল্লেখ্য, ২২ মার্চ করোনার ভাইরাস সংক্রমণ রোধে কেন্দ্র রেল ও বাস পরিষেবা বন্ধ করে দেয়। বাতিল হয় সমস্ত বিমান পরিষেবাও।

Advertisement

আজ প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সেও এই ইঙ্গিত স্পষ্ট হয়েছে । সেখানে বলা হয়েছে লকডাউন উঠে যাওয়ার পরও মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করতে হবে । সেদিকে লক্ষ্য রাখতে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীদের অনুরোধ করেছেন । সুতরাং এথেকে পরিস্কার যে ১৪ এপ্রিলের পর আর লকডাউন বাড়বে না । এদিকে পশ্চিমবঙ্গ সরকার বন্ধ হয়ে যাওয়া উচ্চ-মাধ্যমিক পরীক্ষার সূচি প্রকাশ করে দিয়েছে । তাই এসব দেখেশুনে মনে হয় আগামী দিনে লকডাউন উঠতে চলেছে ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ