খেলা 

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক:  পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq) হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন । সেখানেই ইনজামামের অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়েছে।পাক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইনজামামের ম্যানেজার জানান, গত তিন দিন ধরেই প্রাক্তন ক্রিকেটার তথা পাকিস্তানের নির্বাচক বুকে হালকা ব্যথা অনুভব করছিলেন। এমনকী তাঁর বেশ কতগুলি টেস্টও করা হয়। কিন্তু চিকিৎসকরা জানান, তাতে চিন্তার কিছু নেই। গত কয়েকদিন ইনজামাম বাড়িতেই ছিলেন।

কিন্তু সোমবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা বেড়ে যাওয়ায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষানিরীক্ষার পর জানা যায়, তাঁর হার্টে ‘ব্লকেজ’ রয়েছে। এর পরেই চিকিৎসকেরা অ্যাঞ্জিওপ্লাস্টি করার সিদ্ধান্ত নেন। ৫১ বছরের ইনজামাম আপাতত স্থিতিশীল আছেন বলেই হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। আপাতত কয়েক দিন চিকিৎসকদের পর্যবেক্ষণে তিনি হাসপাতালেই থাকবেন।

Advertisement

একদিনের ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। ৩৭৫টি ম্যাচে ১১,৭০১ রান করেছেন। টেস্টে ১১৯টি ম্যাচ খেলে তাঁর সংগৃহীত রান ৮,৮২৯।

২০০৭ সালে ইনজামাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তার পর তিনি পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত হন। বেশ কিছু দিন আফগানিস্তানের প্রধান কোচও ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত ইনজামাম ছিলেন পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচক।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ