জেলা 

অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশন (AIITA)-র উত্তরবঙ্গের জেলাগুলির পলিসি প্রোগ্রাম মিট

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : আজ মালদা শহরের টাউন হলে অনুষ্ঠিত হলো অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশন (AIITA)-র মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলার পলিসি প্রোগ্রাম মিট। উল্লেখ্য আইটা প্রতি চার বছরের কার্যকাল অনুযায়ী পলিসি নির্ধারণ করে পলিসির নিরিখে কর্মসূচি গ্রহণ করে থাকে এবং কাজের সুবিধার জন্য সেই পলিসি-প্রোগ্রাম কার্যকালের শুরুতেই সংগঠনের সদস্যদের বিস্তারিত ভাবে বিশ্লেষণ করার ব্যবস্থা করা হয়।

২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৪ সালের ডিসেম্বর- কার্যকালের জন্য গৃহীত পলিসির নিরিখে কর্মসূচি গৃহীত হয়েছে। কিন্তু দীর্ঘদিন লকডাউন এর কারণে পলিসি প্রোগ্রাম মীট-এর ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠেনি। বর্তমানে লকডাউন কিছুটা শিথিল হওয়ায় আজকের এই প্রোগ্রামের মধ্য দিয়ে শুরু হল রাজ্য জুড়ে জেলায় জেলায় পলিসি-প্রোগ্রাম মীট।

Advertisement

আজকের অনুষ্ঠানে পলিসি-প্রোগ্রাম বিশ্লেষণ ছাড়াও শিক্ষকদের দায়িত্ব-কর্তব্য ও উৎকর্ষ সাধন-এর বিষয়ে গুরত্বপূর্ণ আলোচনা পেশ করা হয়। শিক্ষা ও মানবতার উৎকর্ষ সাধন বিষয়ে অত্যন্ত জ্ঞানগর্ভ বক্তব্য পেশ করেন মজমপুর এইচ.এস.এস.বি. হাইস্কুলের সহকারী শিক্ষক শ্রী ভগীরথ রায়। পরিবর্তনশীল পরিস্থিতিতে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন মশিউর রহমান, রাজ্য সম্পাদক-জামাআতে ইসলামি হিন্দ, পঃ বঙ্গ।
আজকের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি মহবুল হক, সহ সভাপতি জানে আলম, ফিনান্স সেক্রেটারি সেলিম রেজা, জেলা সভাপতি আবেদ আলী, জেলা সম্পাদক তোফাজ্জল হোসেন, দুই দিনাজপুরের সভাপতি ও সম্পাদক । জামাআতে ইসলামি হিন্দ মালদা জেলার সভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ