কলকাতা 

পশ্চিমবাংলায় বিজেপি লোকসভা নির্বাচনে এক নম্বরে থাকবে প্রশান্ত কিশোরের এই মন্তব্যকে ঘিরে চাঞ্চল্য দেশ জুড়ে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  লোকসভা ভোটের মুখে তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ বলে পরিচিত প্রশান্ত কিশোর এক দুঃখজনক বার্তা দিলো তৃণমূলকে। জাতীয় এক সংবাদ চ্যানেল কে সাক্ষাৎকার দিতে গিয়ে যে তথ্য পশ্চিমবঙ্গ সম্পর্কে দিয়েছে তাতে অশনি সংকেত দেখতে পাচ্ছে সাধারণ মানুষ। প্রশান্ত কিশোরের মতে এই রাজ্যে লোকসভা নির্বাচনে এক নম্বরে থাকবে বিজেপি দুই নম্বরে থাকবে তৃণমূল কংগ্রেস।

গত সপ্তাহে সর্বভারতীয় এক সংবাদ সংস্থার মুখোমুখি হয়ে প্রশান্ত কিশোর লোকসভা ভোটে বিভিন্ন রাজ্যের ফলাফল কেমন হতে পারে, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করছিলেন। তাতেই উঠে আসে পশ্চিমবঙ্গের (West Bengal) প্রসঙ্গ। উল্লেখ্য, এ রাজ্যের শাসকদল তৃণমূলের হয়ে একুশের বিধানসভা নির্বাচনের রণকৌশল স্থির করার দায়িত্ব ছিল পিকের সংস্থা আইপ্যাকের উপর। তিনি নিজেও মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ শীর্ষ নেতৃত্বের সঙ্গে বসে স্ট্র্যাটেজি ঠিক করেছিলেন। ভোটের ফল বেরলে দেখা যায়, ২৯৪ আসনের মধ্যে রেকর্ড ২১৩ আসনে জিতে তৃতীয়বার বাংলার ক্ষমতায় আসে তৃণমূল (TMC)। এখন অবশ্য আর তৃণমূল-পিকের সেই সম্পর্ক আনুষ্ঠানিকভাবে নেই।

Advertisement

এই পরিস্থিতিতে লোকসভা ভোটে বাংলার ফলাফল নিয়ে বলতে গিয়ে প্রশান্ত কিশোর বলেন, ”বাংলার জন্য আমি সেভাবে কোনও ভবিষ্যদ্বাণী করতে চাই না। কিন্তু এটা বলতেই পারি, বাংলায় বিজেপি এবার তৃণমূলের চেয়ে ভালো ফল করবে। এমনকী যে কোনও চমকপ্রদ ফলও হতেই পারে। আমার মনে হচ্ছে, বিজেপি এবার বাংলায় ১ নং হবে।” ওড়িশা ও তেলেঙ্গানার ফলাফল নিয়েও ভবিষ্যদ্বাণী করেছেন পিকে। তাঁর মতে, ওড়িশায় নিশ্চিতভাবেই বিজেপি ১ নম্বরে থাকবে। তেলেঙ্গানায় প্রথম না হলেও দ্বিতীয় হবে পদ্ম ব্রিগেড।

তবে এই সবকিছুর মধ্যে পশ্চিমবঙ্গ নিয়ে ভবিষ্যদ্বাণী নিয়ে পিকের মন্তব্যই সর্বালোচিত এই মুহূর্তে। ২০১৯ সালের লোকসভা ভোটে বাংলার ৪২ আসনের মধ্যে বিজেপির প্রাপ্তি ছিল ১৮ আসন। এবার সেই সংখ্যা বাড়িয়ে ৩৫টি আসন জেতার টার্গেট দিয়ে গিয়েছেন অমিত শাহ। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের পাখির চোখ বিজেপিকে শূন্যে নামিয়ে বিয়াল্লিশের ৪২ আসনজয়। তার মধ্যে পিকের এই ভবিষ্যদ্বাণী খাতায়-কলমে সমস্ত হিসেব ওলটপালট করে দিতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ