জেলা 

“আপনি বলেন মোদি কা গ্যারান্টি, মোদির গ্যারান্টি জুনের পর সকলকে জেলে পাঠানো,শুধু মোদিবাবু বাইরে থাকবেন” : মমতা বন্দ্যোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গতকাল রবিবার নির্বাচনী প্রচার সভায় যোগ দিয়ে জলপাইগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হুঁশিয়ারি দিয়েছিলেন চৌঠা জুন ভোটের ফল প্রকাশের পর দুর্নীতিরগ্রস্থদের বিরুদ্ধে আরো কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রীর এই হুঁশিয়ারির ২৪ ঘন্টার মধ্যে বাঁকুড়ার রাইপুরের জনসভা থেকে পাল্টা হুশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রীর হুঙ্কারের পরিপ্রেক্ষিতে মমতা (Mamata Banerjee) সোমবার বলেন, “৪ জুন নির্বাচন হলে সকলকে জেলে পাঠাবেন বলেছেন। প্রধানমন্ত্রীর মুখে এই ভাষা শোভা পায়? আপনি তো এখনই জেল বানিয়ে ফেলেছেন। আপনার এক পকেটে এনআইএ। আরেক পকেটে সিবিআই। আরেক পকেটে ইডি। ইনকাম ট্যাক্স ফান্ডিং বক্স। আপনি হুমকি দিচ্ছেন। কাকে ভয় দেখাচ্ছেন? আমাদের নেতারা গ্রেফতার হলে, তাঁদের স্ত্রীরা রাস্তায় বেরবে।” ভূপতিনগর কাণ্ডের প্রসঙ্গ তুলে এনআইএ-কে আরও একবার বিঁধে মমতার দাবি, “রাতে গিয়ে মহিলাদের বিরক্ত করেছেন। আবার বলছেন মহিলারা বিক্ষোভ করেছে? ৩টের সময় এনআইএ গেল। আর ৫টার সময় পুলিশকে জানিয়েছেন।”

Advertisement

মোদিকে বিঁধে মমতা আরও বলেন, “হুঙ্কার আপনি দলকে চাঙ্গা করার জন্য দিন। গণতন্ত্রের জন্য তা কার্বন ডাই অক্সাইড। ভোটের পর আমাদের সরকার থাকবে। আপনি কী করে জেলে পাঠাবেন? আমিও বলতে পারি আপনাদের সকলকে জেলে পাঠাব। কিন্তু একথা আমি বলব না। আমি এসবে ভয় পাই না। আমার মুখ বন্ধ করা সহজ নয়।” মোদির গ্যারান্টির প্রসঙ্গ তুলে মমতার কটাক্ষ, “আপনি বলেন মোদি কা গ্যারান্টি। মোদির গ্যারান্টি জুনের পর সকলকে জেলে পাঠানো। শুধু মোদিবাবু বাইরে থাকবেন। বাকিরা জেলে। নতুন সংসদ ভবনকে জেলে পরিবর্তিত করে দিন। হুঙ্কার দিলে জানবেন আমরা রয়্যাল বেঙ্গল টাইগার। মৃত বাঘের তুলনায় আহত বাঘ কিন্তু আরও সাংঘাতিক। আমরা লড়াই করলে, তা সামলানোর সাহস কারও নেই। গ্রেফতারি বন্ধ করুন। দুনম্বরি কাজ বিজেপি কর্মীদের করতে বারণ করুন।”

প্রসঙ্গত, রবিবার জলপাইগুড়ির ধূপগুড়িতে নির্বাচনী জনসভা করেন মোদি। তাঁর বক্তব্যে শিক্ষক নিয়োগ থেকে রেশন দুর্নীতি প্রসঙ্গ উঠে আসে। আবার সন্দেশখালি ইস্যুতে সরাসরি মুখ খোলেন। ভূপতিনগরের নাম নিয়ে কিছু বলেননি। তবে কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকদের উপর ‘হামলা’র ঘটনায় কড়া বার্তা দেন। আগামী ৪ জুন, ভোটের ফলপ্রকাশের পর দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপের হুঙ্কারও দেন। সেই ইস্যুতেই পালটা সুর চড়ালেন মমতা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ