কলকাতা 

Aliah University : ইঞ্জিনিয়ার, নার্সিং,বিবিএ, এমবিএ, এলএলএম, সাংবাদিকতা এবং সাধারণ কোর্সে ভর্তি হতে চাইলে আজই আবেদন করুন

শেয়ার করুন

সেখ ইবাদুল ইসলাম :  কম খরচে ইঞ্জিনিয়ার( বি টেক ও এম টেক) করতে চান তাহলে এখনই আবেদন করুন । বিএসসি নার্সিং করতে চান এখনই আবেদন করুন ,বিবিএ , এমবিএ, সাংবাদিকতা পড়তে চান আজই আবেদন করুন । আপনি এলএলবি করার পর এলএলএম করতে চান তাহলে অবশ্য আজই আপনাকে অনলাইনে আবেদন করতে হবে ।

কোথায় করবেন ? পশ্চিমবঙ্গ সরকার পরিচালিত আলিয়া বিশ্ববিদ্যালয়ে উপরোক্ত কোর্সগুলিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া শুরু হয়েছে । গত ৮ মে থেকে আবেদন নেওয়া হচ্ছে । আপনাদের মনে রাখতে হবে যাদবপুর, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের মতই আলিয়াতে ভর্তি হতে গেলে আলিয়া বিশ্ববিদ্যালয় অ্যাডমিশন টেষ্ট দিতে হয় । আপনার রেজাল্ট যতই ভাল হোক এই বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিশন টেষ্টে পাশ করতে না পারলে ভর্তি হতে পারবেন না । আর এই অ্যাডমিশন টেষ্টে বসতে হলে আজই আপনাকে আবেদন করতে হবে ।

Advertisement

তাই অযথা সময় নষ্ট না করে অ্যাডমিশন টেষ্টে বসার জন্য অনলাইনে আজই আবেদন করুন । সুযোগ একবার হাতছাড়া হলে আর ফিরে আসবে না ।সরকারি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতোই এখানে কম খরচে পড়াশোনা করার সুযোগ আছে । বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে গেলে প্রচুর খরচ তার উপর প্লেসমেন্টের সুযোগ খুব কম থাকে । আলিয়ার ইঞ্জিনিয়ার বিভাগের পড়ুয়া ইতিমধ্যে বড় বড় সংস্থায় চাকরি করছেন বলে জানালেন এই বিভাগের অধ্যাপক ওবাইদুল্লাহ সাহেব । তিনি বলেন, লকডাউনের পর প্লেষমেন্ট আলিয়া বিশ্ববিদ্যালয়ে ভাল হচ্ছে ।

অন্যদিকে এমবিএ, বিবিএতেও ভাল সুযোগ আছেে, আইনে মাষ্টার ডিগ্রি করার সুযোগ দিচ্ছে আলিয়া । আলিয়ার সংস্কৃতির সঙ্গে তাল ভর্তি পরীক্ষায় প্রশ্ন হয় । আর এই বিশ্ববিদ্যালয় যেহেতু সংখ্যালঘু বিশ্ববিদ্যালয় হিসাবে পরিচিত । সুতরাং সংখ্যালঘু পরিবারের ছেলেমেয়েদের উচ্চশিক্ষা গ্রহণের এমন সুযোগ আর আসবে না । তাই দেরি না করে অ্যাডমিশন টেষ্টের জন্য আজই অনলাইনে আবেদন করুন। আবেদন করবেন নিচের ওয়েবসাইটে:

www.aliah.ac.in

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ