কলকাতা 

Abhishek Banerjee: বিচারপতিকে নিয়ে মন্তব্য, অভিষেকের বিরুদ্ধে মামলা দায়ের কলকাতা হাই কোর্টে, শুনানি আজ দুপুর দুটোয়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গত শনিবার হলদিয়ার সভায় বিচারপতিকে নিয়ে মন্তব্য করার দায়ে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। গ্রীষ্মের ছুটিতে অবসরকালীন বেঞ্চ বিচারপতির সব্যসাচী ভট্টাচার্য ও বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি আজ সোমবার দুপুর দুটোই হবে বলে জানা গেছে।

আজ সকালে আদালত খোলার সঙ্গে সঙ্গে বিচারপতিকে নিয়ে মন্তব্য করার জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার অনুমতি চান আইনজীবী কৌস্তভ বাগচী।মামলকারীর দাবি, বিচারপতিকে নিয়ে মন্তব্য করে অপরাধ করেছেন সাংসদ অভিষেক। তাই আদালত তাঁর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করুক।

Advertisement

গত শনিবার পূর্ব মেদিনীপুরের হলদিয়ায় একটি জনসভা থেকে বিরোধীদের আক্রমণ করতে গিয়ে অভিষেক বলেন, ‘‘আমার বলতেও লজ্জা লাগে, বিচার-ব্যবস্থায় এক জন দু’জন এমন আছেন,যাঁরা যোগসাজশে কাজ করছেন। তল্পিবাহক হিসেবে কাজ করছেন। কিছু হলেই সিবিআই দিয়ে দিচ্ছে। খুনের মামলায় স্থগিতাদেশ দিয়ে দিচ্ছেন! ভাবতে পারেন! আপনি অভিযুক্তকে নিরাপত্তা দিতে পারেন। কিন্তু মামলায় স্থগিতাদেশ দিতে পারেন না।’’

আদালত এই শুনানিতে কি বলে সেদিকেই তাকিয়ে রয়েছে রাজ্যের মানুষ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ