জেলা 

ভগবানগোলায় কৃষি বিজ্ঞান মেলার উদ্বোধন

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : আজ ২৬শে এপ্রিল মঙ্গলবার, মুর্শিদাবাদ কূষি বিজ্ঞান কেন্দ্র এর উদ্যোগে কূষি মেলার উদ্বোধন হয় ভগবানগোলা এক নং ব্লকের দীঘাতে। এই কূষি মেলাটি ফিতে কেটে উদ্বোধন করেন ভগবানগোলা বিধানসভার বিধায়ক ইদ্রিস আলী।প্রধান অতিথি ছিলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের কূষি কর্মাধ্যক্ষ শাহনাজ বেগম,বিশেষ অতিথি ছিলেন ভগবানগোলা এক নং ব্লকের বিডিও পুলক কান্তি মজুমদার, অনুষ্ঠানটি পরিচালনা করেন কূষি বিজ্ঞানী ও মুর্শিদাবাদ কূষি বিজ্ঞান কেন্দ্রের কর্নাধর ড: উত্তম রায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সোমা গিরি।

উদ্বোধনী ভাষণে ভগবানগোলার বিধায়ক ইদ্রিস আলী বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় কূষি মেলা হচ্ছে। ভগবানগোলার এই কূষি মেলা মানুষকে মুগ্ধ করে দিয়েছে।এই মেলায় কুমড়ো, কাঁঠাল,মুলো,গাজর,লাউ,পাট, পিঁয়াজ প্রভূতি দ্রব্য উৎপাদন দেখে মানুষ খুব খুশি।

Advertisement

ভগবানগোলার চাষীরা কূষি উৎপাদনে খুব দক্ষ। তিনি বলেন,কূষকরা আমাদের অন্ন দাতা।কূষকরা খেপে গেলে দেশের কি অবস্হা হয়, আমরা সম্প্রতি দেখেছি কূষক আন্দোলনে, সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজীকে মাথানত করতে হয় কূষকদের কাছে।আমাদের মানবিক মুখ্যমন্ত্রী প্রকূত কূষকদের বন্ধু।

প্রধান অতিথির ভাষণে শাহনাজ বেগম বলেন,এই প্রখর রোদে চাষীরা এই মেলায় দীর্ঘ সময় ধরে বসে আছেন ,এরা দেশের সম্পদ। তিনি বলেন, এই জেলায় কূষি উন্নয়নের জন্য আমরা কাজ করে চলেছি।

বিডিও পুলক কান্তি মজুমদার,কূষি বিজ্ঞান,কূষি উৎপাদন,জল নিকাশি এই সব ব্যাপারে বিশদ ব্যাখ্যা করেন।তিনি বলেন, ভগবানগোলাতে আমি কৃষি উৎপাদনে যতখানি সম্ভব সাহায্য করার চেষ্টা করছি এবং করবো।

ড: উত্তম রায়,কৃষি মেলা এবং কৃষি বিজ্ঞানের তাৎপর্য ব্যাখ্যা করেন এবং সকলকে ধন্যবাদ জানান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রজেক্ট ডাইরেক্টর দেবেশ দাস, জেলা উদ্যান উপ অধিকর্তা প্রভাস মন্ডল, আকাশবাণী তরফ থেকে কৃষ্ণেন্দু পাল,সহকারী কৃষি অধিকর্তা নারায়ন মাইতি, ভগবানগোলা এক নং ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি তসলিমা বিবি,নাজির উদ্দিন,রিয়াত হোসেন সরকার ওরফে রাজেশ, মমতাজ বেগম প্রমুখ।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ