কলকাতা 

অভিনন্দনের সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করলেন প্রতিরক্ষামন্ত্রী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গতকাল রাতে দেশে ফিরেছেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান । আজ তাঁর সঙ্গে দেখা করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন ও এয়ার চিফ মার্শাল বিরেন্দর সিং ধানোয়া। পাকিস্তান থেকে দেশে ফেরার পর আজ হাসপাতালে অভিনন্দনের সঙ্গে দেখা করতে যান প্রতিরক্ষামন্ত্রী। গতকাল দীর্ঘ টালবাহানার পর অবশেষে আটারি-ওয়াঘা সীমান্ত দিয়ে রাত ৯টা ২১ মিনিটে দেশের মাটিতে পা রাখেন উইং কমান্ডার অভিনন্দন।

পাক অধিকৃত কাশ্মীর ও পাকিস্তানের মূল ভূখণ্ডের বালাকোটে জইশের তিনটি ট্রেনিং ক্যাম্পে গত মঙ্গলবার ভারতীয় বায়ুসেনার অভিযানের পর বুধবার ভারতের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানি বায়ুসেনার একটি এফ-১৬ যুদ্ধবিমান। সেটিকে পালটা তাড়া করে ভারতীয় বায়ুসেনার কয়েকটি বিমান। এর মধ্যে একটি মিগ-২১ বাইসন বিমান চালাচ্ছিলেন অভিনন্দন। তিনি পাকিস্তানি বায়ুসেনার একটি এফ-১৬ বিমানকে ঘায়েল করেন।

Advertisement

কিন্তু পাকিস্তানের বিমানের পালটা মিসাইল হানায় অভিনন্দনের বিমানটি ক্ষতিগ্রস্ত হয়। বিমানটি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় অভিনন্দন বিমান থেকে প্যারাসুটে ঝাঁপ দেন। পরে পাকিস্তানের সেনা তাঁকে নিজেদের হেপাজতে নেয়। বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ঘোষণা করেন, অভিনন্দনকে ছেড়ে দেওয়া হবে। অবশেষে গতকাল রাত ৯টা ২১ মিনিটে দেশের মাটিতে পা রাখেন অভিনন্দন বর্তমান।

 

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ