জেলা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

তালদি সিটিজেন ফোরামের রবি প্রণাম

শেয়ার করুন

সংবাদদাতা: ২৫ শে বৈশাখ উপলক্ষে তালদি সিটিজেন ফোরামের উদ্যোগে “কবি পক্ষে রবি প্রণাম” শীর্ষক অনুষ্ঠানে তালদি সুরাবালা শিক্ষায়তন ফর গার্লস প্রাঙ্গণে উপস্থিত ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক আবুল বাশার। শুরুতেই আবুল বাশারকে তালদি সিটিজেন ফোরামের পক্ষ থেকে রজনীগন্ধা ও বেলী ফুলের মালা দিয়ে স্বাগত জানানো হয়। রবীন্দ্র সংগীতের মধ্যে দিয়ে এবং প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের প্রারম্ভিক সূচনা হয়। রবীন্দ্রনাথের উপর দীর্ঘ বক্তব্য রাখেন আবুল বাশার। কথাসাহিত্যিকের বিষয় রবীন্দ্র দর্শন ও ভারতবর্ষ। প্রাঞ্জল বক্তব্যে উপস্থিত দর্শক-শ্রোতার মন ছুয়ে যায়। বক্তব্যের পরই লেখককে স্বহৃদয় সম্মাননা প্রদান করা হয়।

উত্তরীয়, পুষ্পস্তবক, মানপত্র এবং স্মারক দিয়ে সম্মাননা জ্ঞাপন করা হয়। এছাড়াও এলাকার বিশিষ্টরা ’বর্তমান শিক্ষা ব্যবস্থায় রবীন্দ্র ভাবনা’ শীর্ষক বিতর্ক আলোচনায় অংশ নেন। রবীন্দ্রনাথের গান, কবিতা, গীতি আলেখ্য দিয়েই গোটা অনুষ্ঠানটির ডালি সাজানো হয়। ভারতীয় শাস্ত্রীয় নৃত্য পরিবেশন অনুষ্ঠানকে অন্য মাত্রা দেয়।

Advertisement

বিশিষ্টদের মধ্যে ছিলেন ক্যানিং থানার আইসি সৌগত ঘোষ, কবি ও গবেষক লিটন রাকিব ছাড়াও একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষক সহ এদিনের অনুষ্টানে উপস্থিত ছিলেন পিন্টু দে,পিঙ্কু আহমেদ,অভিজিৎ দাশ, ভারতী মন্ডল, শ্যামলী ঘোষ

রাজীব সরদার,স্বপন সরদার,চন্দ্রা হালদার,প্রবীর রাপতান প্রমুখ । অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন কবি সারস্বত ও আরফিনা। সমগ্র অনুষ্ঠানটির সামগ্রিক পরিকল্পনা ও গ্রন্থনায় ছিলেন তালদি অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি অধ্যাপক উমাশংকর সরদার। অনুষ্ঠানে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ