কলকাতা 

বিদ্বেষের বিরুদ্ধে ভোট দিন : জামায়াতে ইসলামী হিন্দ

শেয়ার করুন

সেখ ইবাদুল ইসলাম : তিন দফার নির্বাচন শেষ হয়েছে। এই পরিস্থিতিতে দেশজুড়ে পরিবর্তনের হাওয়া দেখা যাচ্ছে। এই অবস্থায় যারা দেশের সংহতি এবং বিদ্বেষ প্রচার করতে চাইছে তাদের বিরুদ্ধে ভোট দেওয়ার জন্য আহ্বান জানালো জামায়াতে ইসলামী হিন্দ। জামাতে ইসলামী হিন্দের সর্বভারতীয় সহ-সভাপতি মালিক মোতাসিম খান আজ বৃহস্পতিবার কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, ২০২৪ এর লোকসভা নির্বাচন আমাদের কাছে এক পরীক্ষা।

আমাদের দেশের সংহতি সম্প্রীতি এবং বিদ্বেষকে দূর করতে হলে বর্তমান শাসক দলের বিরুদ্ধে ভোট প্রদান করতে হবে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন বিশেষ কোন দলের প্রতি আমাদের কোনো বিদ্বেষ নেই বা বন্ধুত্ব নেই। দেশের ধর্ম নিরপেক্ষতার আদর্শকে টিকিয়ে রাখা সংবিধানের শাসনকে টিকিয়ে রাখা এবং হিন্দু মুসলিম সম্প্রীতিকে রক্ষা করা দেশ জুড়ে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে ধর্মনিরপেক্ষ দলগুলিকে তিনি সমর্থনের ইঙ্গিত দিয়েছেন।

Advertisement

বাংলার জনরবের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, হ্যাঁ বিজেপি অন্ধপ্রদেশে চন্দ্রবাবু নাইডুর সঙ্গে জোট করে মুসলিমদের চার শতাংশ সংরক্ষণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে কিন্তু দেশের ১৪ শতাংশ মুসলমানদের জন্য সংরক্ষণের প্রতিশ্রুতি দেয়নি। যেখানে যেমন সেখানে তেমন তিনি কাজ করে চলেছে।

তিনি আরো বলেন, দেশের সংখ্যা গুরু সম্প্রদায়ের মধ্যে সংখ্যালঘুদের সম্পর্কে বিদ্বেষ ছড়ানোর চেষ্টা চালিয়েছে রাজনীতির মাধ্যমে এবং ধর্মীয় মেরুকরণের চেষ্টা করেছে। তারপরেও দেখা যাচ্ছে হিন্দু পত্রিকায় প্রকাশিত এক সমীক্ষায় দেশের আশি শতাংশ মানুষ বিশ্বাস করে সম্প্রীতিতে হিন্দু মুসলমানের সহাবস্থানে। এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সাদাব মাসুম এবং মিডিয়া সেক্রেটারি মুস্তাফিজুর রহমান।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ