আন্তর্জাতিক 

Weather Update : আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, বাংলাদেশ ও মায়ানমার সীমান্তে মঙ্গলবার আছে পড়ার সম্ভাবনা, মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বঙ্গোপসাগরের দক্ষিণ পূর্বে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে যা ধীরে ধীরে দক্ষিণ আন্দামান সাগরের দিকে এগোচ্ছে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামী কাল ১৯ মার্চ এই নিম্নচাপ দক্ষিণ আন্দামান সাগরে পৌঁছাবে কুড়ি মার্চ সকালে তা বাংলাদেশ এবং মায়ানমার সীমান্তে আঘাত হানতে পারে। ২১ শে মার্চ সোমবার এটা ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে বাংলাদেশ ও মায়ানমার সীমান্তের স্থলভাগে আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়ের নাম রাখা হয়েছে অশনি। তবে আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে সোমবার ঘূর্ণিঝড়ের আকার নিলেও মঙ্গলবার্তা আছে পড়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে আওয়া দপ্তর সূত্রে জানা গেছে প্রতিবছর ঘূর্ণিঝড় মূলত এপ্রিল মাসের মাঝামাঝি সময় হয়ে থাকে কিন্তু এবারের প্রথম ঘূর্ণিঝড় মার্চের মধ্যে সময়ের মধ্যে আসছে যা সাধারণ মানুষের কাছে অশনিসংকেত হিসাবে বিরাজ করছে। এই অশনি ঝড় এর প্রভাব পশ্চিমবাংলায় পড়ার সম্ভাবনা তেমন নেই বলে আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে।

Advertisement

তবে হাওয়া অফিস বলছে, বসন্তের আবহ মিলিয়ে গিয়ে পুরোমাত্রায় গরম পড়বে। ভোর বা রাতের দিকে যে শিরশিরে অনুভূতি টের পাওয়া যাচ্ছে, তা-ও শেষ হবে। বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করায় অস্বস্তি বাড়বে। এদিকে অশনি ঝড়ের সম্ভাবনা থাকায় মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে আগামী তিন দিন কোন মৎস্যজীবি টলার সমুদ্রে যাবেনা।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ