দেশ 

রাহুল গান্ধীর মনোনয়নপত্র বাতিলের দাবী, নাগরিকত্বের প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ এক ব্যক্তি

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : রাহুল গান্ধীর মনোনয়নপত্র বাতিলের দাবি জানালেন অনিরুদ্ধ প্রতাপ সিং নামে এক নাগরিক। তিনি আজব যুক্তি খাড়া করেছেন। রাহুল গান্ধী নাকি ব্রিটিশ নাগরিক। তাই তাঁর ভোটে লড়ার অধিকার নেই,একইসঙ্গে তিনিও বলেছেন মোদী পদবি নিয়ে মামলার জেরে তিনি দু’বছর সাজা পেয়েছেন অতএব সাজা প্রাপ্ত আসামির ভোটে লড়ার অধিকার নেই ।

অনিরুদ্ধ প্রতাপ সিংয়ের প্রতিনিধি হিসাবে আইনজীবী অশোক পাণ্ডে রায়বরেলির জেলাশাসকের কাছে রাহুলের নামে নালিশ করে এসেছেন। তাঁর দাবি, রাহুল ভারতের নাগরিকই নন। ২০০৬ সালে রাহুল গান্ধী (Rahul Gandhi) একবার নিজেই বলেছিলেন, তিনি ব্রিটিশ নাগরিক। একজন ব্রিটিশ নাগরিক ভারতের নির্বাচনে লড়তে পারেন না।

Advertisement

শুধু তাই নয়, ওই আইনজীবীর দাবি, রাহুল গান্ধী ফৌজদারি মামলায় দুবছরের সাজাপ্রাপ্ত। মোদি পদবি মানহানি মামলায় রাহুলকে দু’ বছরের সাজা দিয়েছে আদালত। সুপ্রিম কোর্ট (Supreme Court) সেই সাজায় স্থগিতাদেশ দিলেও রাহুল যে ফের নির্বাচনে লড়তে পারবেন, সেটা কোথাও বলেনি। তাই তাঁর মনোনয়ন বাতিল করা উচিত। ওই আইনজীবীর দাবি, তাঁর অভিযোগ গ্রহণও করেছেন রায়বরেলির নির্বাচনী আধিকারিক।

তবে কংগ্রেসের পক্ষ থেকে এই ধরনের মিথ্যা দাবির কোন ভিত্তি নেই বলে দাবি করা হয়েছে। একইসঙ্গে হাত শিবিরের দাবি, রাহুলের মনোনয়ন আগেও বৈধ ছিল। এখনও বৈধ। এই ধরনের অভিযোগ ভিত্তিহীন। তাছাড়া রাহুল সদ্যই ওয়ানড়ে লোকসভার (Lok Sabha 2024) ভোটে লড়েছেন। কোনও অসুবিধা হয়নি। রায়বরেলিতেও তিনি লড়বেন। কোনও সমস্যা হবে না।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ