দেশ 

অমিত শাহের নির্বাচন কেন্দ্র গান্ধীনগরে বিরোধী প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চাপ দিচ্ছে বিজেপি অভিযোগ বিরোধীদের, নির্বাচনে লড়তে ভয় পাচ্ছেন কেন? প্রশ্ন প্রিয়াঙ্কার

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : গুজরাটেও প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ভয় পাচ্ছে বিজেপি। এর আগে গুজরাটের সুরাট লোকসভা কেন্দ্র বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে যান বিজেপি প্রার্থী। প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে দেওয়ার পরেই দেখা যায় সুরাটের অন্যান্য দলের মনোনীত প্রার্থীরা প্রার্থী পদ প্রত্যাহার করে নেন তার ফলে বিজেপি প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেন যা নিয়ে ইতিমধ্যে সুপ্রিম কোর্টে মামলা চলছে।

এবার গুরুতর অভিযোগটা উঠেছে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্বাচন কেন্দ্র গান্ধীনগর থেকে। বলা হচ্ছে এখানে নির্দল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে।

Advertisement

গান্ধীনগরের লোকসভা (Lok Sabha 2024) কেন্দ্রে ৭ মে ভোটগ্রহণ। সেখানে একাধিক প্রার্থী দাবি করেছেন, তাঁদের উপরে প্রার্থী পদ প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দিচ্ছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। এমনকী গুজরাট পুলিশের তরফেও চাপ দেওয়া হচ্ছে। গত দু’দিনে অন্তত তিনজন নির্দল এবং বিরোধী প্রার্থী দাবি করেছেন, তাঁদের প্রার্থীপদ প্রত্যাহারের জন্য চাপ দিয়েছে বিজেপি (BJP)। নির্দল প্রার্থী জিতেন্দ্র চৌহান, প্রজাতন্ত্র আধার পার্টির সুমিত্রা মৌর্য, নির্দল প্রার্থী জৈনেন্দ্র রাঠোর, প্রত্যেকেই অভিযোগ করেছেন তাঁদের মনোনয়ন প্রত্যাহারে চাপ দেওয়া হচ্ছে।

এদের মধ্যে সুমিত্রা মৌর্য ছাড়া বাকি দুই নির্দল প্রার্থী মনোনয়ন প্রত্যাহারও করে নিয়েছেন। স্থানীয় সূত্রের খবর, আরও বেশ কয়েকজন নির্দল প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। সব মিলিয়ে সংখ্যাটা দশের বেশি। কংগ্রেস (Congress) সূত্রের দাবি, অমিত শাহ এবার গান্ধীনগর থেকে পাঁচ লক্ষের বেশি ব্যবধানে জেতার লক্ষ্যমাত্রা নিয়েছেন। ছোটখাটো দল বা নির্দলরা ভোট কেটে সেই ব্যবধান যাতে কমিয়ে না দেন, সেই লক্ষ্যেই নির্দলদের চাপ দেওয়া হচ্ছে।

শনিবার গুজরাটে গিয়ে এ নিয়ে সরব হয়েছেন খোদ প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। তাঁর বক্তব্য, “অমিত শাহ কেন ছোটখাটো দল বা নির্দল প্রার্থীদের ভয় পাচ্ছেন? এত ভয় কীসের? আপনার সামনে যদি একশো জন প্রার্থীও থাকে, তাঁদের বিরুদ্ধে লড়ে জিতে দেখান। নির্বাচনে লড়তে এত ভয় কেন?”


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ