জেলা 

রানিতলার পর এবার হাবিবপুর থানার আই সিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন।

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : মালদা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত হাবিবপুর থানার আইসি দেবব্রত চক্রবর্তী কে ভোট অনুষ্ঠিত হওয়ার ৪৮ ঘন্টা আগে সরিয়ে দিলো নির্বাচন কমিশন। তাকে মালদহ পুলিশের সদর দফতরে বদলি করার কথা বলা হয়েছে এবং নির্বাচন সংক্রান্ত কোন বিষয়ের সঙ্গে তিনি যুক্ত থাকতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।তাঁর বদলে ওই দায়িত্বে কে থাকবেন, তার জন্য নাম চেয়ে পাঠানো হয়েছে সংশ্লিষ্ট দফতরে। রবিবার বিকেল ৩টের মধ্যে তা পাঠাতে হবে। সূত্রের খবর, মুর্শিদাবাদের ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত রানীতলা থানার আইসি-কেও সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

সম্প্রতি হবিবপুরের আইসি (IC) দেবব্রত চক্রবর্তীর একটি ফোন কল ভাইরাল হয়। স্থানীয় পঞ্চায়েতের উপপ্রধানকে ফোন করে তিনি মহিষ পাচার নিয়ে কথা বলছিলেন। আইসি প্রশ্ন তুলেছিলেন, কেন মহিষ পাচার করলেন পঞ্চায়েতের উপপ্রধান? অভিযোগ উড়িয়ে পঞ্চায়েতের উপপ্রধানও পালটা প্রশ্ন করেছিলেন, পাচারের কোনও প্রমাণ আইসি-র কাছে আছে কি না। এনিয়ে বাদানুবাদের একটি অডিও ভাইরাল হয়। তার ভিত্তিতে মালদহ উত্তরের (Maldah Uttar) বিজেপি প্রার্থী খগেন মুর্মু নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেন আইসি দেবব্রত চক্রবর্তীর বিরুদ্ধে। বিজেপি প্রার্থীর অভিযোগ, হবিবপুরের ওই আইসি মালদহ উত্তরের তৃণমূল প্রার্থী (TMC Candidate) অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে কাজ করছেন। তাই নিরপেক্ষতার স্বার্থে তাঁকে সরানো হোক।

Advertisement

বিজেপির সেই অভিযোগের ভিত্তিতেই রবিবার পদক্ষেপ করল নির্বাচন কমিশন (Election Commission Of India)। ভোটের মাত্র ৪৮ ঘণ্টা আগে হবিবপুর থানার আইসি দেবব্রত চক্রবর্তীকে সরিয়ে দেওয়া হল। এবং ভোটের কোনও কাজের সঙ্গে তিনি যুক্ত থাকতে পারবেন না বলে জানানো হয়েছে। অন্যদিকে, মুর্শিদাবাদের রানিতলার আইসি রবীন্দ্রনাথ সরকারকেও পদ থেকে সরানো হয়েছে বলে খবর। আগামী ৭ মে, তৃতীয় দফায় মালদহের দুই কেন্দ্র ও মুর্শিদাবাদে লোকসভা ভোট (Lok Sabha Election 2024)।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ