কলকাতা জেলা 

ঈদুল ফিতরে তিন দিন ছুটি দেওয়ার দাবি জানালেন কংগ্রেস নেতা হাফিজুর রহমান

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : ঈদুল ফিতর উপলক্ষে তিন দিন সরকারি ছুটি দেওয়ার দাবি জানালেন হাওড়া জেলা কংগ্রেসের সহ-সভাপতি হাফিজুর রহমান। তিনি বাংলার জনরবকে জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তার একান্ত অনুরোধ তিনি যেন ঈদুল ফিতর উপলক্ষে রাজ্যবাসীকে তিন দিন ছুটি দেন। কারণ হিসাবে তিনি বলেছেন যে সংখ্যালঘু দরদী মা মাটি মানুষের সরকার দূর্গা পূজা উপলক্ষে দশ দিন ছুটি দিয়ে থাকে ছট পুজো উপলক্ষে তিন দিন ছুটি দিয়ে থাকে কিন্তু রাজ্যের দ্বিতীয় বৃহত্তম জনগোষ্ঠীর সংখ্যালঘু মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের মাত্র একদিন ছুটি দেওয়া হয়। এই ছুটি দেওয়াটা পর্যাপ্ত নয় বলে হাফিজুর রহমান জানিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি উদাহরণ তুলে এনে বলেছেন কলকাতায় যে ব্যক্তিটি চাকরি করেন সেই ব্যক্তির গ্রামের বাড়ি যদি কোচবিহার হয় তাহলে ঈদের আগের দিন বাড়ি গেলেও পরের দিন যখন বাড়ি পৌছাবে ততক্ষণে হয়তো ঈদের জামাত শেষ হয়ে যাবে। অন্যদিকে তিনি বলেছেন যে বাগনানের কোন ব্যক্তি যদি উত্তরবঙ্গে কোন একটি জায়গায় চাকরি করেন তাহলে তার ক্ষেত্রে অনুরূপ ঘটনা ঘটবে।

Advertisement

এজন্য কংগ্রেস নেতা হাফিজুর রহমানের দাবি যে ঈদের একদিন আগে থেকে এবং ঈদের একদিন পর এই মোট তিন দিন ছুটি ঘোষণা করুক রাজ্য সরকার। শুধু সংখ্যালঘুদের দরদী সাজলে হবে না রমজান মাসে ইফতার করলে হবে না তাদের জন্য প্রয়োজনীয় কাজটাও সরকারকে করতে হবে বলে হাফিজুর রহমান দাবী করেছেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ