কলকাতা 

ধর্মতলার শপিংমলে বজ্রপাত! ভেঙে পড়ল পিলার, অল্পের জন্য রক্ষা পেল বড় ধরনের ক্ষয়ক্ষতি!

শেয়ার করুন

রবিবার সকাল থেকেই কলকাতায় বৃষ্টির দেখা মিলে প্রচন্ড গরমে যখন কলকাতা বাসি নাজেহাল ঠিক তখনই এই বৃষ্টির দেখা অনেকটাই স্বস্তি দিয়েছে নাগরিকদের। কিন্তু বেলা একটা নাগাদ হঠাৎ হঠাৎই বজ্রপাতে বিপত্তি ঘটে কলকাতায়। ধর্মতলার মোড়ে অবস্থিত এক শপিং মল ও মাল্টিপ্লেক্স এর বিল্ডিং এ বাজ পড়ে ভেঙে পড়ল বহু তলের পিলার। অল্পের জন্য রক্ষা পেল বড় ধরনের ক্ষয়ক্ষতি। যেহেতু আজ রবিবার ছিল তাই রাস্তায় তেমন কোন লোক ছিল না। যদি ছুটির দিন না হত তাহলে হয়তো বড় ধরনের কোন অঘটন কলকাতা শহরে ঘটতে পারতো।

ঘড়ির কাঁটা প্রায় ১টা ছুঁইছুঁই। আচমকা বাজ পড়ার (Lightening) বীভৎস শব্দে কেঁপে ওঠে ধর্মতলা চত্বর। শব্দ কানে যায় চাঁদনি চক পর্যন্তও। কিন্তু তখনই বোঝা যায়, কতটা বিপদ হয়েছে। কিন্তু কয়েক মুহূর্ত পরেই পথচারীরা আতঙ্কিত হয়ে পড়েন। ধর্মতলার একটি মলের পাশ থেকে পিলার ভেঙে পাথর ছিটকে আসে রাস্তায়। মলের কর্মীরাও ভয় পেয়ে বাইরে বেরিয়ে আসেন। পথচলতি মানুষজন দৌড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেন। তখন ঝমঝমিয়ে বৃষ্টি। নিমেষে কলকাতার ব্যস্ত রাস্তা শুনশান হয়ে যায়।

Advertisement

জানা যাচ্ছে, ওই বজ্রপাতে মলের পিলারের (Pillar) অংশ ভেঙে প্রায় ১০০ মিটার দূরে ছিটকে পড়ে। বজ্রপাতের ফলে দেওয়ালে ফাটল ধরেছে বলে খবর। ক্ষতি হয়েছে পিলারের। মলের উপরে সিমেন্টের গার্ড দেওয়া যে পিলার ছিল, সেটাও ভেঙে পড়েছে। ওই পিলার মেরামতের কাজ শুরু হয়েছে বলে খবর। তবে ঝড়বৃষ্টিতে খাস কলকাতায় এমন দুর্ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ